শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > হোটেলে রাত কাটাতেন মরিনহো, খরচ পৌনে ৭ লাখ ডলার

হোটেলে রাত কাটাতেন মরিনহো, খরচ পৌনে ৭ লাখ ডলার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
বড় আশা নিয়ে হোসে মরিনহোকে কোচ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি। তার অধীনে দিনের পর দিন ব্যর্থতার চরম শিখরে গিয়ে পৌঁছেছে দলটি। শেষ পর্যন্ত সেই দায়ে তাকে ছাঁটাই করেছে ম্যানইউ। সবশেষ খবর-তার হোটেল বিল বাবদ পৌনে সাত লাখ ডলার পরিশোধ করতে হচ্ছে ক্লাবটিকে।

ম্যানইউর কোচ হওয়ার পর স্থানীয় এক পাঁচতারকা হোটেলে রাত কাটাতেন মরিনহো। বরখাস্ত হওয়ার আগ পর্যন্ত ৮৯৫ দিন সেখানে রাতযাপন করেন তিনি। এই সময়ে তার হোটেল বিল ৬ লাখ ৭৯ হাজার মার্কিন ডলার।

২০১৬ সালে রেড ডেভিলদের দায়িত্ব নেন মরিনহো। বহিষ্কৃত হওয়ার দিন পর্যন্ত ম্যানচেস্টারের দ্য লৌরি হোটেলে থেকেছেন তিনি। এর প্রিমিয়াম রিভারসাইড সুইটে থেকেছেন পর্তুগিজ কোচ। কী ছিল না সেখানে? ছিল আলিশান রুম, বৃহদাকার শোবারঘর, পৃথক লাউঞ্জ, সংযুক্ত ওয়াশরুম, ডাইনিংরুম, রান্নাঘর-সব।

সব কিছু মিলিয়ে ক্ষ্যাপাটে কোচের পেছনে কত খরচ হয়েছে তা খোলাসা করেনি দ্য লৌরি। হোটেলটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে এ হিসাব কষেছে সিএনএন।

মার্কিন প্রভাবশালী সংবাদমাধ্যমটির প্রতিবেদন অনুযায়ী, বিলাসবহুল এ সুইটে এক রাতের ভাড়া ৭৫৮ মার্কিন ডলার। তা অনুযায়ী ৮৯৫ রাতে মরিনহোর খরচ ৬ লাখ ৭৯ হাজার মার্কিন ডলার। হোটেলটির ছোট বারে তিনি কোনো খরচ করে থাকলে সেই অঙ্কটি আরও বাড়বে।

তাদের ভাষ্য-হোটেলে রাতযাপনে ব্যয় করা অর্থ দিয়ে শহরটিতে একটি বাংলো বা ফ্ল্যাট অনায়াসেই কিনতে পারতেন মরিনহো। ভীষণ আরামে এখানে সময় কাটাতেন তিনি। সর্বোপরি-৫৫ বছর বয়সী কোচকে হারিয়ে ক্লাব ফুটবলাররা ব্যথিত না হলেও ‘মর্মাহত’ হোটেলটির কর্মীরা। ‘অশ্রুসজল’ চোখে তাকে বিদায় জানিয়েছেন তারা।

ওল্ড ট্র্যাফোর্ডের দলটির হয়ে মরিনহোর শুরুটা ছিল মোটামুটি টাইপের। গেল মৌসুমে তাদের প্রিমিয়ার লিগের শেষ চারে রাখেন তিনি। কিন্তু এবার মুখ থুবড়ে পড়েছে তারা। পয়েন্ট তালিকার একেবার তলানিতে অবস্থান করছে ম্যানইউ। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে তাদের ব্যবধান রেকর্ড ১৯ পয়েন্ট। ইতিহাসে কখনও এ দুদলের পয়েন্ট ব্যবধান এত ছিল না।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে ২৯ গোল হজম করেছে ম্যানইউ। তাও আবার মাত্র ১৭ ম্যাচে। গেল মৌসুমে সব মিলিয়ে হজম করেছিল ২৮ গোল। এ ছাড়া উয়েফা চ্যাম্পিয়নস লিগে কষ্টেসৃষ্টে গ্রুপপর্বের বৈতরণী অতিক্রম করলেও দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে পড়েছেন সাবেক চ্যাম্পিয়নরা।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় মরিনহোকে বরখাস্ত করেছে ম্যানইউ। এখন ক্লাবটির আর কেউ নন বর্ষীয়ান এ কোচ। তার পরিবর্তে ২০১৮-১৯ মৌসুমে অন্তর্র্বতীকালীন কোচ নিয়োগ দিয়েছে নরওয়ের সাবেক ফুটবলার ওলে গুনার সোলসকায়েরকে।