শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > হাসিনার ইশারায় খালেদাকে হত্যার চেষ্টা করে ছাত্রলীগ

হাসিনার ইশারায় খালেদাকে হত্যার চেষ্টা করে ছাত্রলীগ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ ন
নিউইয়র্ক: আসন্ন ঢাকা সিটি নির্বাচনে আওয়ামী লীগের শোচনীয় পরাজয়ের আশঙ্কায় নির্বাচনী প্রচারকালে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়েছে। ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য তিন সিটি করপোরেশনের নির্বাচনে দেশের মানুষ এই হামলার দাঁতভাঙা জবাব দেবে। এমন মন্তব্য করেছে যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা।

তারা বলেন, সাধারণ মানুষের কাছে বর্তমান সরকারের কোনো গ্রহণযোগ্যতা নেই, তাই আন্দোলনমুখি বিএনপির নেতাকর্মীদের উপর বারবার হামলা চালানো হচ্ছে। কিন্তু যতোই হামলা চালানো হোক সচেতন নাগরিকরা আর আওয়ামী লীগকে ভোট দেবে না।

গত মঙ্গলবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা এ কথা বলেন। রাজধানীর বিভিন্ন স্থানে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ও ভাঙচুরের ঘটনায় এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপর হামলা করে আওয়ামী লীগ সরকার দেশের গণতন্ত্রের ওপর হামলা করেছে। কারণ দেশের হারনো গণতন্ত্রকে ফিরেয়ে আনার জন্যই বিএনপি আন্দোলন করছে।

বিএনপি নেতারা বলেন, বিএনপির জনপ্রিয়তায় সরকার ভীত হয়ে পড়েছে। তাই এ সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায়। গুম, গ্রেপ্তার, হামলা, মামলা করে বিএনপিকে নিশ্চিহ্ন করে বাকশালী কায়দায় দেশ পরিচালনা করতে চায়। কিন্তু দেশের মানুষ ও জিয়ার আদর্শের সৈনিকরা বেঁচে থাকতে বাংলাদেশে আর বাকশালীয় একনায়কতন্ত্রের রাজত্ব প্রতিষ্ঠিত হতে দেবে না।

বক্তারা আরো বলেন, শেখ হাসিনার সরকার একটি ফ্যাসিবাদী স্বৈরাচারী সরকার। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই নির্বাচনী প্রচারণায় হামলা করছে, বিরোধী নেতাকর্মীদের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে।

বক্তারা অভিযোগ করে বলেন, শেখ হাসিনার ইশারায় ছাত্রলীগের ক্যাডাররা বেগম খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনা করেছিল। সে পরিকল্পনা অনুযায়ীই খালেদা জিয়াকে হত্যার চেষ্টা করা হয়। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচার করতে হবে।

তারা অবিলম্বে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা, খালেদা জিয়ার নিরাপত্তা নিশ্চিত করা, দলীয় নেতা-কর্মীদের মুক্তি এবং তত্ত্বাবধীয়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দাবি করেন।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদের সভাপতিত্বে এবং সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল ও ছাত্রদলের সভাপতি আতাউর রহমান আতার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ সোলায়মান ভূঁইয়া, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি বাবর উদ্দিন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, বিএনপি নেতা সৈয়দ এম এ রেজা, কেন্দ্রীয় যুবদলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের, যুক্তরাষ্ট্র জিসাসের সভাপতি আবুল বাসার, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, আলহাজ্ব কামাল উদ্দিন, মাঈনুল ইসলাম মুহিদ প্রমুখ।