শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > হরতাল নেই, অবরোধ চলছে

হরতাল নেই, অবরোধ চলছে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ টানা হরতালের পর শুক্রবার (১৩ ফেব্রুয়ারি) ও শনিবারকে (১৪ ফেব্রুয়ারি) হরতালের আওতামুক্ত রেখেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। অবশ্য হরতাল না থাকলেও বিরোধী জোটের টানা অবরোধ কর্মসূচি চলছেই।

তবে শনিবারের মধ্যে দাবি মানা না হলে রোববার থেকে ফের হরতালসহ আরও কঠোর কর্মসূচির হুমকি দিয়েছে তারা।

এ পরিস্থিতিতে টানা হরতালের পর হরতালমুক্ত একটি দিন পাওয়ার স্বস্তির সঙ্গে রোববার থেকে নতুন করে হরতাল শুরুর শঙ্কার মধ্য দিয়ে পহেলা ফাল্গুন বসন্তের প্রথম দিনকে স্বাগত জানাচ্ছে দেশবাসী।

পূর্ব ঘোষিত সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে ৫ জানুয়ারি থেকে লাগাতার অবরোধ কর্মসূচির ঘোষণা দেন ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়া। এর মাঝে মাঝে দেয়া হয় হরতালের কর্মসূচি। তবে গত দুই সপ্তাহে সরকারি ছুটির দিন ছাড়া সব কার্যদিবসেই হরতাল ডাকে বিরোধী জোট। এ পরিস্থিতিতে রোববার থেকে ফের হরতালের হুমকি দেয়ায় দেশবাসী নতুন করে শঙ্কিত।

বৃহস্পতিবার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এক বিবৃতিতে দাবি না মানা হলে রোববার থেকে হরতাল সহ আরও কঠোর কর্মসূচির হুমকি দেন।

তার এ ঘোষণার ফলে সপ্তাহের সব কর্মদিবসব্যাপী টানা হরতাল তৃতীয় সপ্তাহে গড়ানোর বাস্তবতা তৈরি হলো। চলতি সপ্তাহ ও এর আগের সপ্তাহের সব কর্মদিবসেই হরতাল পালন করে ২০ দলীয় জোট। কেবল শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন হওয়ায় হরতাল করেনি তারা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবারের বিবৃতিতে কার্যত ফের রোববার থেকে টানা হরতাল শুরুরই আওয়াজ দিলেন সালাহ উদ্দিন আহমেদ।

বিবৃতিতে সরকারের ক্ষমতার সূর্য অস্তমিত প্রায় দাবি করে তিনি বলেন, জাতীয় সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ঔদ্ধত্য ভঙ্গিতে ঘোষণা দিয়েছেন যে, প্রয়োজনে বিএনপিকে নিষিদ্ধ ঘোষণা করা হবে। সরকার জামায়াতকে নিষিদ্ধ করার ঘোষণা ইতোপূর্বে অনেকবার দিয়েছে। আওয়ামী মন্ত্রী-নেতারা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কর্তাব্যক্তিরা প্রধানমন্ত্রীর সুরে সুর মিলিয়ে আরও ঔদ্ধত্য, অসংযত ও লাগামহীন আচরণে লিপ্ত। এ জাতীয় বাক্যবাণ জোয়ারের লক্ষণ নয়, ক্ষমতার ভাটার টানের লক্ষণ।