শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > হরতাল-অবরোধে যান চলাচল স্বাভাবিক

হরতাল-অবরোধে যান চলাচল স্বাভাবিক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ হরতাল-অবরোধে দূর পাল্লার বাস চলাচল না করলেও রাজধানীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। অন্যান্য দিনের মতো চলাচল করছে বাস, হিউম্যানহলার, লেগুনাসহ বিভিন্ন ধরণের ছোট বড় যানবাহন।

বুধবার ভোর ৬টা থেকে রাজধানীর বিভিন্ন রুটে যানবাহন চলাচলের গতি লক্ষ্য করা যায়।

ভোর বেলা থেকেই যাত্রীও রয়েছে চোখে পড়ার মতো।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গাবতলী থেকে সদরঘাট, মিরপুর থেকে সদরঘাট, মিরপুর থেকে সায়েদাবাদ-যাত্রাবাড়ী রুটে অন্যান্য দিনের মতো বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

এছাড়া বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধ ও জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের মধ্যেও সারাদেশ থেকে নানা ধরণের সবজি এসেছে রাজধানীর সবচেয়ে বড় কাঁচাবাজার কারওয়ান বাজারে।

বুধবার ভোরে কারওয়ান সরেজমিনে গিয়ে দেখা যায়, রাতে সারাদেশ থেকে ট্রাক বোঝাই হয়ে সবজি এসেছে। ঢাকার বিভিন্ন জায়গার ব্যবসায়ীরা ভ্যান গাড়ি বোঝাই করে নিয়ে যাচ্ছেন সবজি।

সবজি ব্যবসায়ী রমিজ উদ্দিন বলেন, টানা হরতাল অবরোধের মধ্যে এতো সবজি ঢাকায় পৌঁছায়নি। আজ এর রেকর্ড ছাড়িয়ে গেছে। হরতাল অবরোধ ছাড়া অন্যান্য দিনে যে ভাবে ঢাকার বাহির থেকে সবজি আসে আজ হরতাল অবরোধের মধ্যেও অনেকগুলো ট্রাক বিভিন্ন ধরণের সবজি নিয়ে ঢাকায় পৌঁছেছে। ক্ষুদ্র ব্যবসায়ীরা ভ্যান-পিকআপ ভরে সবজি নিয়ে যাচ্ছেন ঢাকা শহরের বিভিন্ন প্রান্তরে।

উল্লেখ্য, তত্ত্ববাবধায়ক সরকারের দাবিতে গত শনিবার ভোর ৬টা শুক্রবার ভোর ৬টা পর্যন্ত টানা ১শ ৪৪ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। এছাড়া জামায়াতের সহাকারি সেক্রেটারী জেনারেল কাদের মোল্লার ফাঁসির চেষ্টার প্রতিবাদে বুধবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জামায়াত।