রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > হঠাৎ হেফাজতের কথা মনে পড়েছে অস্ট্রেলীয়ার

হঠাৎ হেফাজতের কথা মনে পড়েছে অস্ট্রেলীয়ার

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ হেফাজতে ইসলামের মতিঝিল সমাবেশে নিরাপত্তা বাহিনীর অভিযানের ঘটনার চার মাস পর ১২ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের প্রতি সমবেদনা জানাতে চট্টগ্রামে এসেছে অস্ট্রলিয়ার একটি কূটনৈতিক দল। বাংলাদেশে অস্ট্রেলিয়া হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার টিম বল্টনিকফের নেতৃত্বে তিন সদস্যের একটি দল হাটহাজারী আল্-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসায় হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমেদ শফির সাথে বৃহস্পতিবার সন্ধ্যায় সাক্ষাৎ করেন।

আল্লামা শফির সঙ্গে দেখা করার আগে অস্ট্রেলীয় ওই প্রতিনিধি দল চট্টগ্রাম শহরের লালখান বাজারে নেজামে ইসলাম পার্টির সভাপতি ও হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর সঙ্গেও দেখা করেন।

উল্লেখ্য, নাস্তিক ব্লগারদের শাস্তির দাবিতে হেফাজতে ইসলাম গত ৫ মে ঢাকা অবরোধ করেছিল। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন ও ঢাকায় অবস্থান কর্মসূচী ঘোষণা করলে, আইন-শৃংখলা রক্ষাবাহিনী ৬ মে ভোররাতে হেফাজতে ইসলামের ওই সমাবেশে অভিযান চালায়।

হেফাজতে ইসলামের পক্ষ থেকে ওই অভিযানে ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে বলে দাবি করা হলেও এর পরে হেফাজতে ইসলামের পক্ষ থেকে আর কোন উল্লেখযোগ্য কর্মসূচী দেওয়া হয়নি। প্রায় চার মাস পর হঠাৎ করেই হেফাজতে ইসলামের প্রতি সমবেদনা জানাতে চট্টগ্রামে আল্লামা শফীর সাথে দেখা করতে এলো অস্ট্রেলীয়া দূতাবাসের লোকজন।

বৈঠকের সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, আল্লাম আহমেদ শফি অস্ট্রেলীয় প্রতিনিধি দলের কাছে ক্ষমতাসীন সরকারের কিছু কর্মকাণ্ডের ব্যাপারে তার অসন্তোষ প্রকাশ করেছেন।