রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > হজযাত্রীদের ৮০ লাখ টাকা নিয়ে পালিয়েছে ট্রাভেল এজেন্সি!

হজযাত্রীদের ৮০ লাখ টাকা নিয়ে পালিয়েছে ট্রাভেল এজেন্সি!

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
দিনাজপুরের ঘোড়াঘাটে ৩২জন হজযাত্রীর বিমান ভাড়া ও আনুষঙ্গিক ব্যয় বাবদ প্রায় ৮০ লাখ টাকা নিয়ে এক ট্রাভেল এজেন্সি পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছে প্রতারণার শিকার হজযাত্রীরা।

অভিযোগে জানা যায়, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা ও এর আশপাশের ৩২ জনকে এ বছর হজে পাঠানোর নাম করে ৮০ লাখ টাকা আদায় করে ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারস্থ শরীফ এয়ার ট্রাভেলসের স্বত্ত্বাধিকারী শরিফুল ইসলাম।

কিন্তু হজে যাওয়ার প্রাক্কালে শরিফুল ইসলাম হঠাৎ ৮০ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায়। নিরুদ্দেশ শরিফুল ইসলামের সহযোগী কর্মচারী মাওলানা মো. মহসিন আলী জানান, গত ৬ আগস্ট রোববার সন্ধ্যায় শরিফুল ইসলাম আমাকে ঢাকায় হজ এজেন্সি আজিজিয়া ইন্টারন্যাশনালের অফিসে যাওয়ার জন্য প্রস্তুতি নেয়ার কথা বলে চলে যান।

এরপর থেকে তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তার ফোনটি বন্ধ রয়েছে। খোঁজ খবর করে তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে অভিযুক্ত শরীফুলের বড় স্ত্রী হাজেরা বেগম জানান, গত ৬ আগস্ট রোববার সন্ধ্যায় ছোট স্ত্রী মুক্তা বেগমের কাছে যাওয়ার কথা বলে আমার কাছ থেকে সে চলে যায়। এরপর হতে আমি তার ফোন বন্ধ পাচ্ছি।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা টিএমএ মমিন বৃহস্পতিবার বিকালে জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর বুধবারই বিষয়টি দিনাজপুর জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে এবং ঘোড়াঘাট থানাকে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টির পর বৃহস্পতিবার ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ জামে মসজিদের দেয়ালে টানানো শরীফ এয়ার ট্রাভেলসের সাইনবোর্ড সরিয়ে ফেলা হয়েছে এবং মসজিদের অজুখানার উপরে অবস্থিত এজেন্সি অফিসে তালা ঝুলতে দেখা গেছে।

সূত্র : যুগান্তর