শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সড়ককে রাজনৈতিক ইস্যু করতে দেওয়া হবেনা

সড়ককে রাজনৈতিক ইস্যু করতে দেওয়া হবেনা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ ক্ষতিগ্রস্ত সড়ক নিয়ে রাজনৈতিক ইস্যু বানানোর পায়তারা সফল করতে দেওয়া হবেনা বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার রাতে আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাপুর সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, কিছু কিছু যায়গায় খারাপ রাস্তাকে রাজনৈতিক ইস্যু করার চেষ্টা হচ্ছে। উদ্দেশ্যমূলকভাবে কেউ কেউ অতিবর্ষণের কারণে ক্ষতিগ্রস্ত সড়ককে রাজনৈতিক ইস্যু বানানোর সুযোগ খুঁজছে।

তিনি আরো বলেন, সারাদেশের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কটি আমি তিন দিন আগে পরিদর্শন করেছি। এখানকার সমস্যা দ্রুত সমাধানের জন্য নতুন ব্যক্তিকে দায়িত্ব দেওয়ায় তিন দিনের মধ্যে এখন রাস্তাটি সম্পূর্ণ যান চলাচলের উপযোগী হয়েছে।

তবে এখনও সড়কটির জিরাবো বাজার এলাকায় এবং যশোর ও খুলনার সড়কগুলোতে কিছুটা সমস্যা আছে যা রোববার রাতের মধ্যে ঠিক হয়ে যাবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আমি স্বস্তির সঙ্গে বলতে পারি বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে সাত কোটি টাকার ওভার লেটিংয়ের কাজ করানোয় এর সার্বিক উন্নতি হয়েছে। এছাড়া রাস্তাঘাট নিয়ে ঘরমুখো মানুষের মধ্যে যে আতঙ্ক ছড়ানো হয়েছিল সেই ধরণের আতঙ্কের কোনো কারণ নেই। আমি আশা করছি গত চারটি ঈদের চেয়ে এবারের ঈদে যানজটের কোন আশঙ্কা না থাকায় মানুষের দুর্ভোগ কম হবে।

এছাড়াও যান চলাচলের সুবিধার্থে ঈদের তিন দিন আগে ও দুই দিন পর পর্যন্ত খাবার, জ্বালানী, ওষুধ, পোশাক শিল্পসহ পচনশীল পণ্য পরিবহন ছাড়া সিমেন্ট, রড ও ভারি মাল বহনকারী গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। একই সঙ্গে ফিটনেস বিহীন গাড়িকে রং করে না চালানোর জন্য মালিক ও শ্রমিকদের প্রতি আহ্বান জানান যোগাযোগ মন্ত্রী।