শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > স্পেনে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

স্পেনে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ স্পেন বিএনপি বার্সেলোনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, আবদুল আউয়াল মিন্টু এবং শিমুল বিশ্বাসের গ্রেপ্তারের প্রতিবাদে ও তত্ত্বাবধায়ক সরকারের পূণর্বহালের দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে।

স্পেন বিএনপি জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপনকালে এ বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির প্রাক্তন আহবায়ক বিশিষ্টনেতা এম এ মালেক, জিয়া পরিষদের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ জলিল খান সহ সর্ব ইউরোপীয় বিএনপির নেতৃবৃন্দ । অনুষ্ঠান সূচীতে আরো ছিল দোয়া-মাহফিল, আলোচনা সভা এবং সবশেষে দেশাত্ববোধক গানের অনুষ্ঠান।

আলোচনা সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করবেন যুক্তরাজ্য বিএনপির প্রাক্তন আহবায়ক আবদুল মালেক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপীয় বিএনপির যুগ্ন আহবায়ক ও জিয়া পরিষদের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ জলিল খান।

স্পেন বিএনপির সভাপতি মোঃ মাসুদ হাসানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আমীর খান স্বপনের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, স্পেন সোসালিষ্ট পার্টির শীর্ষ নেতা ও ইউরোপীয় পার্লামেন্ট মেম্বার কোরিওন সেরণ, স্পেন পপুলার পার্টির কাতালোনিয়ার সেক্রেটারী মিঃ খোয়ান তাস, হিউম্যান রাইট এয়ামনেষ্টি ইন্টারন্যাশনালের রামুন পোদরো, স্পেন বিএনপির সিনিয়র সহ সভাপতি বদিউজ্জামান,

সহ সভাপতি আবদুল রাজ্জাক, আবদুল ওয়াহিদ, সফিক আহমেদ, যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে যুক্তরাজ্য বিএনপির প্রাক্তন আহবায়ক আবদুল মালেক তত্বাবধায়ক সরকারেরহ পূণর্বহাল ও বিএনপির শীর্ষ নেতাদের অবিলম্বে মুক্তির দাবী জানান।

জিয়া পরিষদের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ জলিল খান সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এহসানুল হক মিলনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।