শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভালো মানুষ বাড়াতে হবে

স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভালো মানুষ বাড়াতে হবে

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
স্থানীয় সরকার নির্বাচনের সব পর্যায়ে শিক্ষিত ও ভালো মানুষের অংশগ্রহণ বাড়াতে হবে জানিয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘তাহলে ভালো নেতৃত্ব তৈরি হবে এবং দেশের ইতিবাচক পরিবর্তনের জন্য তারা ভূমিকা রাখতে পারবেন।’

বৃহস্পতিবার (৩ অক্টোবর) শেরে-বাংলা নগরে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্থানীয় সরকার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (জাইকা) সহায়তাপুষ্ট ‘উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প’ এর অর্থায়নে দেশের নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, মহিলা ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তাদেরকে উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

এ মৌলিক প্রশিক্ষণ দিতে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমি এবং এনআইএলজির ৪৪ জন কর্মকর্তা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রশিক্ষণ দিতে ৪ দিনব্যাপী এ প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম খান, এনআইএলজির মহাপরিচালক তপন কুমার কর্মকার, প্রকল্প পরিচালক মো. মহসিন, জাইকার বাংলাদেশ অফিসের সিনিয়র প্রতিনিধি কোজি মিতুমরি প্রমুখ উপস্থিত ছিলেন।