শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > সোয়াটের অভিযান শুরু, চলছে গোলাগুলি

সোয়াটের অভিযান শুরু, চলছে গোলাগুলি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

জঙ্গি আস্তানা সন্দেহে মৌলভীবাজার শহরের বড়হাট এলাকার একটি বাড়িতে অভিযান শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯টা ৫৭ মিনিটে অভিযান শুরু করে সোয়াট। অভিযান সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য পাওয়া গেছে। ভেতর থেকে গুলির শব্দ পাওয়া যাচ্ছে।

আজ সকাল থেকে পুরো এলাকা ঘিরে রেখেছেন পুলিশ ও র‌্যাব সদস্যরা। শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিমের সদস্যরা সেখানে এসে পৌঁছান।

এদিকে বৃহস্পতিবার মৌলভীবাজারের সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামে একটি জঙ্গি আস্তানায় সোয়াট টিমের ‘অপারেশন হিট ব্যাক’ শেষ হয়। এই অভিযানে এক পুরুষ, দুই নারী ও চার শিশু মারা যায়।

অভিযান শেষ হওয়ার পর প্রেস ব্রিফিংয়ে সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম জানান, আবহাওয়া ভালো থাকলে শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে-সঙ্গে বড়হাটে ঘিরে রাখা আস্তানায় অভিযান শুরু হবে।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার (২৮ মার্চ) রাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামের একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ ও সিটিটিসি। বৃহস্পতিবার সকাল ১০টার পরে আবার অভিযান শুরু করে সোয়াট। বিকালে অভিযান শেষ হয়।

এদিকে, কুমিল্লার কোটবাড়ীতেও একটি জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ। সেখানে এক জঙ্গি অস্ত্র ও বিস্ফোরকসহ অবস্থান করছে বলে ধারণা করা হচ্ছে। সেখানেও যে কোনও সময় অভিযান শুরু হবে।