শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সেপ্টেম্বরে বাজারে আসছে লুমিয়া ৬২৫

সেপ্টেম্বরে বাজারে আসছে লুমিয়া ৬২৫

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ ২৬ সেপ্টেম্বর থেকে বাংলাদেশে উইন্ডোজ ৮ ফোন লুমিয়া ৬২৫ বিক্রি করতে যাচ্ছে নকিয়া। নতুন এই ফোনের প্রথম ২৫০ জন গ্রাহকের জন্য বিশেষ মূল্যছাড়ের ঘোষণা দেয়া হয়েছে।

বাংলাদেশে নকিয়া এমার্জিং এশিয়ার কান্ট্রি ম্যানেজার রাদি আহমেদ চৌধুরী জানান, নোকিয়া এ পর্যন্ত যেসব বড় পর্দার স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে, সেগুলোর মধ্যে নকিয়া লুমিয়া ৬২৫ হলো সাশ্রয়ী দামে পরিপূর্ণ সেট।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, নকিয়া লুমিয়া ৬২৫ স্মার্টফোনে আছে ৪.৭ ইঞ্চি সুপার সেনসিটিভ এলসিডি পর্দা। সেই সঙ্গে এই মোবাইল ফোনসেটে ফোরজি বা চতুর্থ প্রজন্মের প্রযুক্তিসমৃদ্ধ ইন্টারনেট সংযোগ ব্যবহারের সুবিধা রয়েছে। এটি আলাদা আলাদা পাঁচটি উজ্জ্বল রঙে বাজারজাত করা হচ্ছে। এর বহিরাবরণ বা খোলস পরিবর্তন করা যাবে। এ ছাড়া সেটটিতে উইন্ডোজ ফোন ৮-এর যাবতীয় সুবিধা রয়েছে।

নকিয়া কর্তৃপক্ষ জানায়, নতুন লুমিয়া ৬২৫ সেটে উইন্ডোজ ফোন ৮-এর সুবিধাগুলোর পাশাপাশি নকিয়া লুমিয়া অ্যাম্বার আপডেট রয়েছে। এই মোবাইল ফোনসেটের ব্যবহার পদ্ধতি খুবই সহজ। ফলে এটি গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা দেবে। বাংলাদেশের ক্রেতা বা গ্রাহকেরা বেশ সুলভ দামেই এই সেট কিনতে পারবেন! বিশেষ করে এখানকার ক্রেতাদের মধ্যে প্রথম ২৫০ জন নকিয়ার নির্ধারিত পাঁচটি স্টোর থেকে এই সেট কিনলে দুই থেকে থেকে হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় পাবেন!

এই সেটের লাইভ টাইলস সুবিধার মাধ্যমে গ্রাহকরা সরাসরি হোম স্ক্রিনে সব আপডেট তথ্যাদি সম্পর্কে অবগত থাকতে পারবেন। এর মাধ্যমে তারা সব সময়ই নিজ নিজ পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে সংযোগের মধ্যে থাকার সুযোগ পাবেন। নতুন এই উইন্ডোজ ফোনে আরো আছে এক্সবক্স লাইভ, মাইক্রোসফট অফিস, ৭ জিবি অনলাইন স্কাইড্রাইভ স্টোরেজ। এসব সুবিধার ফলে এই সেট ব্যবহারকারীদের জীবনযাত্রা অধিকতর সহজ ও সাবলীল হয়ে উঠবে।

নতুন লুমিয়া ৬২৫ সেটে ভিডিও, টেম্পল রান ও হোয়াটসআপসহ এক লাখ ৬৫ হাজারের বেশি অ্যাপস বা অ্যাপ্লিকেশন রয়েছে। এতে আছে নিরাপদ ও দ্রুত গতিসম্পন্ন ইন্টারনেট এক্সপ্লোরার ১০। ফলে গ্রাহকরা সহজে ভিডিও, গেমস ও অন্যান্য কনটেন্ট দেখতে পাবেন। এ ছাড়া নকিয়া লুমিয়া ৬২৫ মোবাইল ডিভাইসটিতে এসডি মেমোরি কার্ড সাপোর্ট রয়েছে। ফলে এতে ৬৪ জিবি পর্যন্ত অতিরিক্ত কনটেন্ট ধারণ করা যাবে।

বাজারে পাঁচটি রঙে নকিয়া লুমিয়া ৬২৫ মোবাইল ফোনসেট পাওয়া যাবে। রংগুলো হলো: কমলা, হলুদ, উজ্জ্বল সবুজ, সাদা ও কালো।