শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সেনা মোতায়েন ৬ জেলায় অব্যাহত

সেনা মোতায়েন ৬ জেলায় অব্যাহত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ দশম জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত আটটি আসনের পুন:নির্বাচন উপলক্ষ্যে ছয় জেলায় সেনা মোতায়েন অব্যাহত থাকবে। মঙ্গলবার নির্বাচন কমিশনের (ইসি) একটি নির্ভরযোগ্য সূত্র তথ্যটি নিশ্চিত করেছে।

৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে সরকার বিরোধী জোটের প্রতিরোধের মুখে এবং ব্যালট পেপার ছিনতাই ও ভোট কেন্দ্র ক্ষতিগ্রস্ত হওয়ায় এ আসনগুলোর ভোট স্থগিত করা হয়। আসনগুলো হলো- দিনাজপুর-৪, কুড়িগ্রাম-৪, বগুড়া-৭, গাইবান্ধা ১, ৩ ও ৪, যশোর-৫ ও লক্ষ্মীপুর-১।

আগামী ১৬ জানুয়ারি এ আসনগুলোর পুন:নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে এ জেলাগুলোতে সেনা মোতায়েন অব্যাহত থাকবে। তবে কতদিন তারা মাঠে থাকবে তা জানা যায়নি।

ইসি সূত্র জানায়, আসনগুলোতে আগে থেকে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে না রাখলে ভোটাররা কেন্দ্রে যাবে না। তাই মঙ্গলবার মিশন সভায় এ সিদ্ধান্ত হয়। তবে এ বিষয়ে সশস্ত্রবাহিনীর সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, মঙ্গলবার অনানুষ্ঠানিকভাবে ইসি নির্বাচনে প্রদত্ত ভোটের একটি পরিসংখ্যানে দেখিয়েছে- ১৩৯টি আসনে মোট প্রদত্ত ভোটের হার ছিল ৩৯ দশমিক ৮৩ শতাংশ।

এছাড়া রংপুর বিভাগীয় কমিশনারের চাহিদা অনুযায়ী রংপুর বিভাগের আটটি উপজেলার ইউএনওকে বদলির অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন।