শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় শেখ হাসিনা : রিজভী

সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় শেখ হাসিনা : রিজভী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
‘অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় শেখ হাসিনা’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়ার যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সামাজিক সংস্থা আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন। আয়োজক সংগঠনের সভাপতি মামুন আহমেদের সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদ’ উপলক্ষে এ অনুষ্ঠানে রুহুল কবির রিজভী বলেন, সরকারের মন্ত্রীরা বলছেন, অন্তবর্তী সরকারের প্রধান হবেন শেখ হাসিনা। কিন্তু অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় হচ্ছেন শেখ হাসিনা। আজ সারা বাংলাদেশে একটি কথা, সেটা হচ্ছে হাসিনা মার্কা নির্বাচন। আর হাসিনা মার্কা নির্বাচন কি? বিএনপির প্রার্থী নির্বাচনে দাঁড়াতে পারবে, যে আসনে বিএনপির প্রার্থীরা জয়ী হবেন, সেসকল এলাকায় যুবলীগ-ছাত্রলীগ বেআইনী অস্ত্র নিয়ে ভয় দেখাবে। হাসিনা মার্কা নির্বাচন মানে, রাত ৩ টায় সময় ব্যালট বাক্স পূর্ণ হয়ে যাবে, হাসিনা মার্কা নির্বাচনে ভোট কেন্দ্রগুলো যুবলীগ-ছাত্রলীগ ও পুলিশ দখল করে নিবে। সুতরাং প্রধানমন্ত্রীকে প্রধান রেখে কিভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়?

চিকিৎসা শেষে আগামীকাল খালেদা জিয়া দেশে ফিরবেন উল্লেখ করে তিনি বলেন, সরকার বলছেন, উনি চক্রান্ত ও ষড়যন্ত্র করছেন। উনি আর আসবেন না। আমি বলতে চাই, উনি গণতন্ত্র ও জনগণের নেত্রী। আর পালিয়ে যাওয়ার ইতিহাস তো আওয়ামী লীগের নেত্রীর। আপনাদের অপপ্রচার ও মিথ্যাচারকে বিপন্ন করে কাল বেগম জিয়া তার জনগণের কাছে ফিরে আসছেন।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই মুখপাত্র বলেন, বেগম জিয়া বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আপনারা ভাবছেন তার মনোবলকে দূর্বল করবেন। এটা ভেবে আপনারা বোকার স্বর্গে বাস করছেন।

সরকারকে তাদের ঋণ শোধ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে রিজভী বলেন, সরকার এত ঋণ করেছে যে, সেসব ঋণ কড়ায়-গন্ডায় শোধ করে নিবে জনগণ। এই অবস্থা আর চলতে পারে না। রাষ্ট্রকে নিয়ে ছিনিমিনি আর খেলতে দেওয়া হবে না- বলেও হুঁশিয়ারি দেন তিনি।

সরকারের সব কিছু ছক করা মন্তব্য করে তিনি বলেন, কখন কি বলতে হবে এবং কখন কি করতে হবে তার সব ছক করা তাদের। কখন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারি করতে হবে, এসবও তাদের ছক করা আছে।