শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > সিলেটের ৮ বিদ্রোহীকে আ. লীগ থেকে বহিষ্কার

সিলেটের ৮ বিদ্রোহীকে আ. লীগ থেকে বহিষ্কার

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে প্রার্থী হয়েছেন- আওয়ামী লীগের এমন আট জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরীর বরাত দিয়ে একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বহিষ্কৃতদের মধ্যে তিন উপজেলায় চারজন চেয়ারম্যান পদে এবং চারজন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন। তারা হলেন- সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ইউনুছ আলী, জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামাল আহমদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন, বালাগঞ্জের ওসমানী নগর থানা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক ও থানা কৃষক লীগের সভাপতি ইকবাল হোসেন মস্তান, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শামসুল ইসলাম এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা শাহজাহান চৌধুরী।

উপজেলা নির্বাচনের আগেই বিদ্রোহীদের বিরুদ্ধে আওয়ামী লীগ ব্যবস্থা নিতে পারে গত ১২ ফেব্রুয়ারি এমন তথ্য এসেছিল বাংলামেইলের হাতে।

সেই সঙ্গে এটিও জানা গিয়েছিল যে, উপজেলা নির্বাচনে শুধু বিদ্রোহী প্রার্থী নয়, তাদের সঙ্গে যেসব নেতাকর্মী কাজ করবেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। তবে বিদ্রোহী হিসেবে অভিযুক্ত নেতাকর্মীদের দলীয় আনুগত্য প্রমাণের জন্য ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বেধে দেয়া হয়েছিল।

বলা হয়েছিল, এ সময়ের মধ্যে দলীয় আনুগত্য প্রমাণে ব্যর্থ হলে তাদের দল থেকে বহিষ্কার করা হবে। বাংলামেইল২৪ডটকম