শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সিরিজ জিতে নিল বাংলাদেশ ‘এ’ দল

সিরিজ জিতে নিল বাংলাদেশ ‘এ’ দল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচটি ড্র করায় দুই ম্যাচের সিরিজটি ১-০ ব্যবধানে নিশ্চিত করলো বাংলাদেশ ‘এ’ দল। শেষ দিনে জিম্বাবুয়ের দেওয়া ২৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ চার উইকেটে হারিয়ে ৮৮ রান তুললে ড্র মেনে নেয় দু’দল।

জিম্বাবুয়ে-৩০৩ ও ৩৭৬/৫ ডিক্লে.
বাংলাদেশ-৪০২ ও ৮৮/৪ (২২ ওভার)

হারারে স্পোর্টস ক্লাবে বুধবার (১৮ নভেম্বর) ম্যাচের চতুর্থ দিনে শেষ সেশনে বাংলাদেশ নিজেদের চতুর্থ ইনিংসে ব্যাট করতে নামে। তবে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ওপেনার তাসামুল হক মাত্র এক রানে বিদায় নিলে বিপাকে পড়ে সফরকারীরা।

আরেক ওপেনার রনি তালুকদার ৩০ রান করলেও দ্রুতই মুকতার আলী ও নাইম ইসলামের উইকেট হারিয়ে ব্যকফুটে চলে যায় বাংলাদেশ। তবে পঞ্চম উইকেট জুটিতে শুভাগত হোম ও মোসাদ্দেক হোসেনের ধৈর্যশীল ব্যাটিংয়ে কোন অঘটনের জন্ম দেয়নি সফরকারীরা। অধিনায়ক শুভাগত ১৯ ও মোসাদ্দেক ২৫ রানে অপরাজিত থাকেন।

এরআগে তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ২২৩ রান শেষ করা জিম্বাবুয়ে চতুর্থ দিন আবারও ব্যাটিংয়ে নামে। আগের দিনেই সেঞ্চুরির দেখা পাওয় বিরান চারি চতুর্থ দিন মুকতার আলী বলে ১২৮ রানে আউট হন।

অন্যদিকে ৯৩ রানে দিন শুরু করা পিটার মুর ১০৩ রান করে সাকলাইন সজীবের বলে আউট হন। মিডলঅর্ডার ব্যাটসম্যান রায়ান ব্রুল ও গুডউইল মামহিওর ব্যাট থেকেও আসে হাফ সেঞ্চুরি। পরে পাঁচ উইকেট হারিয়ে ৩৭৬ রান করার পর ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে।