শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সিম ক্লোনিংয়ে গ্রামীণফোনের সংশ্লিষ্টতা নেই

সিম ক্লোনিংয়ে গ্রামীণফোনের সংশ্লিষ্টতা নেই

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: গতকাল বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, গ্রামীণফোনের সিম কার্ড ক্লোনিং করে মোবাইল ব্যাংকিং গ্রাহকদের অর্থ চুরির দায়ে ১১ প্রতারককে আটক করেছে সিআইডি। এদের মধ্যে পাঁচ জন গ্রামীণফোনের কর্মকর্তা। এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে গ্রামীণফোন। আজ ২১ এপ্রিল গ্রামীণফোন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়েছে।

গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন তালাত কামাল সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ২০ এপ্রিল প্রকাশিত কিছু সংবাদে গ্রামীণফোন কর্মী কর্তৃক সিম ক্লোনিং এর যে ইঙ্গিত দেয়া হয়েছে তার কোন বাস্তবতা নেই। গ্রামীণফোন গণমাধ্যমে প্রকাশিত এই ঘটনার তদন্তের বিষয়ে আইনপ্রয়োগকারী সংস্থাকে সব ধরণের সহযোগিতা করতে প্রস্তুত। এখানে উল্লেখ্য যে, এই ঘটনায় ১৮ এপ্রিল গ্রামীণফোনের কোন কর্মকর্তা বা কর্মী গ্রেফতার হননি। আমাদের জানা মতে গ্রেফতারকৃতদের কয়েকজন বিভিন্ন খুচরা বিক্রেতার দোকানে কর্মরত যেখানে গ্রামীণফোনের নির্দিষ্ট কিছু সেবা প্রদান করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গ্রামীণফোন পরিস্কারভাবে বলতে চায় যে বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী যেকোনো মোবাইল আর্থিক সেবা অ্যাকাউন্টের ক্ষেত্রে গ্রাহকের অর্থের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন করা সম্পূর্ণভাবেই সংশ্লিষ্ট মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের দায়িত্ব।