শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সিডনিতে চলছে বাংলা আর্ট এক্সিবিশন

সিডনিতে চলছে বাংলা আর্ট এক্সিবিশন

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

সিডনি (অস্ট্রেলিয়া) : বাংলা আর্ট এক্সিবিশন মূলতঃ দেশে-বিদেশে বসবাসরত বাংলাদেশি শিল্পীদের একটি সমন্বিত প্লাটফর্ম। যারা প্রবাসে দেশ ও সংস্কৃতি নিয়ে কাজ করছে তাদের উৎসাহিত করতে এই প্রতিষ্ঠানটি কাজ করছে।

এছাড়াও এই প্রতিষ্ঠানটি নবীন ও প্রতিষ্ঠিত শিল্পীদের জন্য নুতন নুতন সুযোগ তৈরির পাশাপাশি দেশিও শিল্পীদের সঙ্গে অস্ট্রেলিয়ান শিল্পী প্রেমীদের মধ্যে সেতুবন্ধন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে।

রোববার বাংলাদেশি অস্ট্রেলিয়ান ওয়েলফেয়ার সোসাইটি ইনক ম্যাকুরি স্ট্রিটের স্টেট লাইব্রেরি অফ নিউ সাউথ ওয়েলেস এ বাংলা আর্ট এক্সিবিশনের আয়োজন করেছে।

গতকাল টেট লাইব্রেরির ডিক্সন রুমে সকাল ১১টায় প্রদর্শনীর উদ্বোধনের পর কামরুল হাসানের বিখ্যাত চিত্রকর্মসহ বিভিন্ন প্রসিদ্ধ শিল্পীদের চিত্র ও শিল্পকর্ম প্রদর্শিত হয়। দুপুর ১২টা ৩০ মিনিটে ম্যাকুরি রুমে দুপুরের দেশি বিদেশি জলখাবারের পাশাপাশি মেহেদীর কাজ, শিশুদের আঁকা চিত্র দেখানো পর দুপুর ১টায় ওস্তাদ শাহাদাত হোসেন খানের সরোদ ও ওস্তাদ ইউসুফ আলী খানের তবলার সঙ্গে নামকরা শিল্পীরা জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

বিকেল ৪টায় অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার মালটিকালচারাল মন্ত্রীর বিশেষ প্রতিনিধি শেইন মাল্লার্ড এবং ক্যাম্বেলটাউন স্টেট এমপি গ্রেগ ওয়ারেন।

সোমবার ডিক্সন রুমে সকাল ১০টায় প্রদর্শনী শুরুর পর সকাল ১১টায় মেটকালফি অডিটোরিয়ামে স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শিত হবে। দুপুর ১২টা ৩০ মিনিটে ম্যাকুরি রুমে দুপুরের দেশি বিদেশি খাবারের ব্যবস্থা থাকবে। বিকেল ৪টায় অনুষ্ঠানের পরিসমাপ্তি হবে।

আয়োজক কমিটি বাংলাদেশি সবাইকে এই প্রদর্শনীতে অংশগ্রহণ করার জন্য বিনীত আহ্বান জানিয়েছেন।