শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘সালমার- লালনের ভাবনগর’

‘সালমার- লালনের ভাবনগর’

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥ আধ্যাত্মিক সঙ্গীত সাধক লালন সাঁইয়ের গান নিয়ে অ্যালবাম করছেন ক্লোজআপ তারকা সালমা। এ অ্যালবামের নাম রেখেছেন ‘সালমার- লালনের ভাবনগর’।

ইতোমধ্যেই তিনি এ অ্যালবামের কাজ অনেকটাই এগিয়ে নিয়েছেন। এতে লালনের মোট ১১টি অপ্রচলিত গান থাকবে। গানগুলোর মধ্যে রয়েছেথ ‘বিনা পাকালে গড়িয়ে কাছি’, ‘যে নামে স্মরণে যাবে’, ‘না জানি কোন সময়’, ‘কে আমায় পাঠালো এই নগরে’, ‘ডুবার ওজন পাই যে রতন’, ‘ঘরে বাস করে সে’ প্রভৃতি। পুরো অ্যালবামের সঙ্গীতায়োজন করেছেন ওস্তাদ শফি মন্ডল।

এ প্রসঙ্গে সালমা বলেন, ‘সঙ্গীত সাধক লালন সাঁইয়ের প্রতিটি গানের আমি একনিষ্ঠ ভক্ত। তিনি অসংখ্য গান বেঁধে গেছেন। কিন্তু কিছু কিছু গান এখনো শ্রোতাদের কাছে পৌঁছায়নি। সেসব গান দিয়েই আমি অ্যালবামটি তৈরি করছি।’

লালনের গানের পাশাপাশি সালমা আরেকটি অ্যালবামের কাজ করছেন। আধুনিক গানের এ অ্যালবামের নাম এখনো চূড়ান্ত করেননি তিনি। এতে মোট ১০টি গান থাকবে। গানগুলোর সুর-সঙ্গীত করছেন এফ এ সুমন ও আরো দুজন সঙ্গীত পরিচালক।

আসন্ন পহেলা বৈশাখে জি-সিরিজের ব্যানারে অ্যালবামটি প্রকাশের কথা রয়েছে বলে জানিয়েছেন সালমা। এর কিছুদিন পরেই ‘সালমার- লালনের ভাবনগর’ প্রকাশ পাবে।

এ প্রসঙ্গে সালমা আরো বলেন, ‘আধুনিক গানের অ্যালবামটির নাম এখনো চূড়ান্ত করতে পারিনি। তবে কয়েকদিনের মধ্যেই এর নাম ঠিক করে ফেলব। এর কাজ প্রায় শেষের দিকে। পাশাপাশি লালন গানের অ্যালবামটির কাজও চলছে। চলতি বছরের মাঝামাঝিতে এটি প্রকাশিত হবে। তাই বলা যায়, এ বছর আমার ভক্ত-শ্রোতারা দুটো একক অ্যালবাম উপহার পাবেন।’