শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সারাদেশে শিবিরের বিােভ, ককটেল বিস্ফোরণ গুলিবিদ্ধ ১

সারাদেশে শিবিরের বিােভ, ককটেল বিস্ফোরণ গুলিবিদ্ধ ১

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ শিবির সভাপতি দেলাওয়ার হোসেনের মুক্তির দাবিতে সারাদেশে বিােভ মিছিল বের করেছে শিবির কর্মীরা। এসময় তাদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় শিা সম্পাদক মোবারক হোসেনের নেতৃত্বে কমলাপুর রেলষ্টেশন থেকে একটি মিছিল শুরু হয়ে মতিঝিল এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক জাকির হোসেন সেলিম, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি রাশেদুল হাসান

এছাড়া রাজধানীর কমলাপুরে শিবির মহানগর পূর্ব শাখা এবং মহাখালীর তিতুমীর কলেজের সামনে শিবিরকর্মীরা বিােভ-মিছিল বের করে।

মহাখালীতেও পুলিশ-শিবিরকর্মী ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

রমনা থানায় এলাকায় বিােভ মিছিল করেছে ঢাকা মহানগরী দণি সভাপতি শাহিন আহমেদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি মাহফুজুর রহমান, ঢাকা কলেজ সভাপতি সালাউদ্দিন আইয়্যুবি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সেক্রেটারি খালেদ মাহমুদ প্রমুখ।

এ সময় পুলিশ তাদের বাধা দিলে তাদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে শিবিরকর্মীরা ১০ টি ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং ৪/৫ টি গাড়ি ভাঙচুর করে। পুলিশ কয়েক রাউন্ড শট গানের গুলি ছোড়ে। এতে ঢাকা কলেজের ছাত্র ইলিয়াস (২১) নামে একজন ডান পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখান থেকে পুলিশ ৪ শিবির কর্মীকে আটক করে।

এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, সিলেট, যশোর, খুলনা, বরিশাল, ফেণী, নোয়াখালী, কুমিল্লা, ঠাকুরগাঁও, নেত্রকোনা, বাগেরহাট, পাবনা, ঝিনাইদহসহ দেশের বিভিন্ন স্হানে শিবির নেতাকর্মীরা বিােভ মিছিল করেছে বলে আমাদের বিভাগ ও জেলা করেসপন্ডেন্টরা জানিয়েছেন।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের প থেকে বলা হয়েছে রাজধানীসহ সারাদেশে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। যেকোনো প্রকার নাশকাতা সৃষ্টির অপচেষ্টা প্রতিহত করতে তারা সর্বোচ্চ সতর্কাবস্থা আছে।

আটকের বিষয়ে একজন পুলিশ কর্মকর্তা জানান, সন্দেহ ভাজন কয়েকজনকে আটক করা হয়েছে। তবে প্রয়োজনীয় তদন্তের পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।