শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সানিয়ার হাতেই রাজিব গান্ধী খেলরতœ’

সানিয়ার হাতেই রাজিব গান্ধী খেলরতœ’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: আইনি জটিলতা, আদালতের পিটিশন, যোগ্যতার লড়াই কোনো কিছুই দমাতে পারেনি ভারতের টেনিস তারকা সানিয়া মির্জাকে। আনুষ্ঠানিক আয়োজনের মধ্য দিয়েই সানিয়ার হাতে ‘রাজিব গান্ধী খেলরতœ’ সম্মাননা তুলে দিয়েছেন ভারতের রাষ্ট্রপ্রতি প্রণব মুখার্জি।

খেলাধুলায় ভারতের সর্বোচ্চ সম্মানজনক পদক রাজিব গান্ধী খেলরতœ।

টেনিস তারকা লিয়েন্ডার পেজের পর সানিয়া দ্বিতীয় টেনিস খেলোয়াড় হিসেবে ভারতের এই সম্মান পেলেন।

সম্মানজনক এ পদক গ্রহণের জন্য আগেই সানিয়ার নাম ঘোষণা করা হয়। তাকে মনোনয়ন দেয় তিন সদস্যের কমিটি। পুরস্কার নিতে যুক্তরাষ্ট্র থেকে দেশেও ফেরেন সানিয়া। তবে, প্যারা অলিম্পিক চ্যাম্পিয়ন এইচ এন গিরিশা এ পদকের জন্য সানিয়ার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে আদালতে আবেদন করেন। ফলে, সানিয়ার এই সম্মাননা পাওয়ার ওপর স্থগিতাদেশ দেয় কর্নাটকের আদালত।

তবে, সব কিছুকে পেছনে ফেলে নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে সানিয়ার হাতে পদক, সনদ ও সাত লাখ রূপির চেক তুলে দেন ভারতের রাষ্ট্রপতি। সরকারের তরফ থেকে জানানো হয়, কোন ভাবেই সরকারী সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসা সম্ভব না। শেষ মুহূর্তে সরকার পুরস্কার তালিকায় কোনও পরিবর্তন করবে না। কমিটির সুপারিশ মেনে তাই সানিয়ার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

সোমবার শুরু হতে যাওয়া ইউএস ওপেনে অংশ নিতে শিগগিরই যুক্তরাষ্ট্রের উদ্দেশে আবারো ভারত ত্যাগ করবেন উইম্বলডন জয়ী সানিয়া। তার এই রাষ্ট্রীয় সম্মাননা পাওয়ার কারণে ইউএস ওপেন সংগঠকরাও সানিয়ার ম্যাচ পিছিয়ে দিয়েছেন বলে জানা যায়।