শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > সাত খুন : ১৩ আসামির অস্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ

সাত খুন : ১৩ আসামির অস্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ

শেয়ার করুন

নারায়ণগঞ্জ/ফতুল্লা প্রতিনিধি ॥
নারায়নগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় পলাতক ১৩ আসামির অস্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার মামলার ধার্য দিনে তারেক সাঈদসহ ২২ জন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করার পর সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপম এ আদেশ দেন।
নারায়নগঞ্জ কোর্ট পুলিশের এসআই গোলাম হোসেন এর সত্যতা স্বীকার করে যুগান্তরকে জানান, মামলার পলাতক আসামিদের গ্রেফতারের পর বিচারিক আদালতে নথি প্রেরণ করা হবে।
আজ কঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে বুধবার সকাল সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হয় চাঞ্চল্যকর ৭ খুন মামলার ২২ আসামিকে।
মামলার প্রধান অভিযুক্ত ভারতে আটক নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনতে সরকারের ইচ্ছার ঘাটতি আছে বলে অভিযোগ করেছেন জেলা আইনজীবি সমিতির সভাপতি ও বাদী পক্ষের আইনজীবি সাখাওয়াত হোসেন খান। তিনি অভিযোগ করেন, মামলার চার্জশীট থেকে অব্যাহতি পাওয়া আসামিরা মামলার বাদী ও নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটিকে অব্যাহত হুমকি প্রদান করছে।
ইতিমধ্যেই এ ব্যাপারে সেলিনা ইসলাম বিউটি জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন।
তিনি বলেন, মামলার অভিযোগপত্রের ১২জন পলাতক আসামির কাউকেই পুলিশ এখনও গ্রেফতার করতে সক্ষম হয়নি। তাছাড়া প্রধান আসামি নূর হোসেন ভারতের কারাগারে বন্দি, তাকে দেশে ফিরিয়ে আনা হয়নি।
এ ব্যাপারে কোর্ট পুলিশ পরিদর্শক মো: হাবিবুর রহমান জানান, হাজিরার তারিখ থাকায় এদিন শুধুমাত্র আসামিদের আদালতে হাজির করা হয়। এদিকে আগামী ৯ আগস্ট জেলা ও দায়রা জজ আদালতে অভিযোগপত্রের বিরুদ্ধে সেলিনা ইসলাম বিউটির দায়েরকৃত নারাজি খারিজের বিরুদ্ধে রিভিশন মামলার শুনানি অনুষ্ঠিত হবে। এদিন মামলার আসামিদের আদালতে হাজির করা হবে। চাঞ্চল্যকর সাত খুনের একটি মামলার বাদী নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী কাউন্সিলর সেলিনা ইসলাম বিউটি নারাজি খারিজের বিরুদ্ধে ২১ জুলাই রিভিশন মামলা দায়ের করেন। নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে রিভিশন মামলাটি দায়ের করেন তিনি। আদালত ৯ আগস্ট রিভিশন আবেদনের শুনানির দিন ধার্য করেছেন।
বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, ৮ এপ্রিল মামলার তদন্তকারী সংস্থা গোয়েন্দা পুলিশ (ডিবি) দুটি মামলার অভিন্ন চার্জশিটে ভারতের কলকাতায় গ্রেফতার সিটি করপোরেশনের কাউন্সিলর নূর হোসেন ও র‌্যাবের চাকরিচ্যুত তিন কর্মকর্তা তারেক সাঈদ, আরিফ হোসেন ও এম এম রানাসহ ৩৫ জনকে অভিযুক্ত করে। তবে বিউটির দায়ের করা মামলা থেকে অব্যাহতি দেয়া হয় এজাহারভুক্ত পাঁচ আসামি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি হাজী ইয়াছিন মিয়া, ইকবাল, হাসমত আলী হাসু, থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক রাজু ও শ্রমিক দলের নেতা আনোয়ারকে। এ বিষয়ে ১১ মে আদালতে সেলিনা ইসলাম বিউটি চার্জশিটের বিরুদ্ধে নারাজি প্রদান করেন। ৮ জুলাই শুনানীতে চার্জশিটের বিরুদ্ধে নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রীর ‘নারাজি’ আবেদন খারিজ করে দেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।