রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘সাকিবও মানুষ, এলিয়েন নয়’

‘সাকিবও মানুষ, এলিয়েন নয়’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: আইপিএলসহ বিশ্বের বিভিন্ন দেশে জমজমাট টি২০ লিগ খেলে থাকেন সাকিব আল হাসান। তাই এই বাঁহাতি অলরাউন্ডারের কাছে স্বাগতিক সর্মথকদের প্রত্যাশা থাকে আকাশ ছোঁয়া। প্রতিটি ম্যাচেই তার ব্যাটে রানের ফোয়ারা ছুটুক, ঠিক তেমনি বল হাতে নিন একাধিক উইকেট। স্বাগতিক সমর্থকদের চাওয়া এমনিই। তবে ভক্তদের এমন চাওয়ার সঙ্গে দ্বিমত পোষণ করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার মতে, সাকিবও মানুষ, তিনি এলিয়েন নন।

এশিয়া কাপের পরপর দুটো ম্যাচে বল ও ব্যাট হাতে অনেকটাই বিবর্ণ ছিলেন সাকিব। কিন্তু রোববার শ্রীলংকার বিপক্ষে দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্স করেন সাকিব। আর তাই ব্যাটে-বলে সাকিবকে পারফর্ম করতে দেখে দারুণ খুশি বাংলাদেশ অধিনায়ক। এশিয়া কাপের দুটো ম্যাচে পারফর্ম করতে না পারলেও সাকিবের ওপর থেকে আস্থা হারাননি মাশরাফি।

শ্রীলঙ্কার বিপক্ষে রোববার ব্যাট হাতে ৩৪ বলে করেছেন ৩২ রান। আর বল হাতে ২১ রানে নিয়েছেন ২ উইকেট। যে জায়গায় রোহিতের ক্যাচ ছেড়েছিলেন, সেই পয়েন্টেই দারুণ এক ক্যাচ নিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুসের। তাই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উঠল সাকিবের ফর্মে ফেরার প্রসঙ্গ। মাশরাফি জানালেন, সাকিবকে পারফর্ম করতে দেখে তারও ভালো লেগেছে।

এ প্রসঙ্গে মাশরাফি বলেন,‘দলের জন্য যেটা প্রয়োজন সেটা সে সবসময় করেছে এবং করে যাচ্ছে। হয়ত কোনোদিন ব্যর্থ হবে, কোনোদিন সফল হবে। আমরা চাই সবসময় সে পারফর্ম করুক। কিন্তু দিন শেষে সেও মানুষ, ভুলভ্রান্তি তার হতে পারে। আসলে প্রতিদিন সে ভালো খেলবে না। আজ (রোববার) সে ভালো খেলেছে। আর প্রতিদিন মানুষের এক রকম যায় না।’