শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > সাংবাদিক গাজী সাত্তারের ইন্তেকাল

সাংবাদিক গাজী সাত্তারের ইন্তেকাল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক গাজী আব্দুস সাত্তার (৬৮) বুধবার দুপুরে ঢাকার বারডেম হাসপাতালে মৃত্যু বরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ ৩ বোন, ৪ ছেলে, নাতি-নাতনী ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

গাজী আব্দুস সাত্তার রোববার সকালে ব্রেইন স্ট্রোকজনিত কারণে ঢাকার বারডেম হাসপাতালে আইসিইউতে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে সোমবার তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। অতপর চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর ২ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাজী আব্দুস সাত্তার গাজীপুরের সাংবাদিকতা জগতে একটি অত্যন্ত পরিচিত নাম। বাংলাদেশ ব্যাংকে চাকুরীতে যোগদানের পূর্বে তিনি ঢাকার জাতীয় পত্রিকা দৈনিক বাংলা’য় সুনামের সাথে সাংবাদিকতা করেন এবং ১৯৮৩ সালে অন্যতম প্রতিষ্ঠাতা হিসেবে গাজীপুর প্রেসক্লাব প্রতিষ্ঠা করে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি গাজীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক গাজীপুর বার্তা পত্রিকার সম্পাদক ছিলেন। তাঁর মৃত্যুতে গাজীপুর প্রেসক্লাবের সভাপতি আলহাজ মোঃ মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক রিপন শাহ, দৈনিক বাংলাভূমি’র সম্পাদক ও প্রকাশক মোঃ নজরুল ইসলাম আজহারসহ সর্ব স্তরের সংবাদকর্মীরা শোক প্রকাশ করেছেন। তাঁরা তাঁর পরিবারের সকলের প্রতি সমবেদনা জানান।

বৃহস্পতিবার সকাল ১০ টায় ঐতিহাসিক রাজবাড়ি মাঠে মরহুমের প্রথম ও বাদ জোহর হাড়িনাল হাই স্কুল মাঠে তার দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাখিল করা হবে।