শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সরকারী ত্রাণ: ‘মাথাপিছু ১ কেজি চাল ও ৫ টাকা’!

সরকারী ত্রাণ: ‘মাথাপিছু ১ কেজি চাল ও ৫ টাকা’!

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

গত শনিবার পর্যন্ত কুড়িগ্রাম জেলায় বন্যাকবলিত মানুষের জন্য সরকারের পক্ষ থেকে ত্রাণ সহায়তা স্বরুপ ৬ লাখ ক্ষতিগ্রস্ত মানুষের বিপরীতে ১ হাজার ৭৫ মেট্রিক টন চাল ও ৩৩ লাখ টাকা দেওয়া হয়েছে। সেই হিসেবে মাথা পিছু ১ কেজি চাল ও ৫ টাকা ৬৭ পয়সা করে পায় অসহায় সাধারণ মানুষ!

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে অরুণোদয় নামে শিক্ষার্থী কল্যাণ সংঘের উদ্যোগে আয়োজিত এক মানবন্ধনে এ অভিযোগ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী জিএম কাদের, সংঘের সভাপতি আখতারুজ্জামান, প্রমুখ।

এসময় বক্তারা দু:খ প্রকাশ করে বলেন, “কুড়িগ্রামে যেখানে ৬ লাখ লোক বন্যা কবলিত সেখানে সরকারী ভাবে জেলায় মাত্র ৫৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। বন্যা কবলিত এসব মানুষকে বাঁচাতে সরকারের উদ্যোগ যথেষ্ট নয় বলেও অভিযোগ করেন তারা।

প্রসঙ্গত, অর্ধমাস যাবত দেশের উত্তরাঞ্চলে বন্যাপরিস্থিত অবনতিতে লাখ লাখ মানুষ এখন ঘর ছাড়া। খাদ্য, সুপেয় পানি ও বাসস্থানের অভাবে চরম ভোগান্তির শিকার এসব এলাকার মানুষ। এদিকে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা গুলোকেও সাহায্যে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।