শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > সম্মান রক্ষা করতে চাইলে জনগণের কাতারে চলে আসুন: রওশনকে খালেদা

সম্মান রক্ষা করতে চাইলে জনগণের কাতারে চলে আসুন: রওশনকে খালেদা

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
: জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদকে উদ্দেশ্য করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, যদি সম্মান রক্ষা করতে চান তাহলে তাড়াতাড়ি পদত্যাগ করে জনগণের কাতারে চলে আসুন।

উপজেলা নির্বাচন সম্পর্কে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, যখন বিএনপি সমর্থিত প্রার্থীরা জয়লাভ করতে শুরু করলো তখন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ শয়তানি আর ষড়যন্ত্র শুরু করলো।

শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ‘দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশন-২০১৪’ এর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি ।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের উন্নতি হয়নি বরং আওয়ামী লীগের উন্নতি হয়েছে। আওয়ামী লীগের নেতাদের পরিবারের সদস্যদের উন্নতি হয়েছে।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের শক্তি দাবি করলেও তারা মুক্তিযুদ্ধের দল নয়। মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগের উপদেষ্টাদের কি ভূমিকা ছিল? সেটা জাতি জানে।

তিনি আরও বলেন, যখনি আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই সংখ্যালঘুদের বাড়ি দখল, টেন্ডার দখল করে।

জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদকে উদ্দেশ্য করে তিনি বলেন, যদি সম্মান রক্ষা করতে চান তাহলে তাড়াতাড়ি পদত্যাগ করে জনগণের কাতারে চলে আসুন।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগের চরিত্রগত কিছু বৈশিষ্ট্য আছে। তারা যখন ক্ষমতায় আসে ব্যাংক ডাকাতি, শেয়ার বাজার কেলেঙ্কারি, হত্যা খুন বেড়ে যায়। আর তার মাশুল দিতে হয় জনগণকে।

বিদ্যুতের দাম বৃদ্ধি প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, কুইক রেন্টাল প্ল্যানের সাথে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত। তাদের পকেট ভারি করতেই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর পাঁচবার বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে।

প্রতিটি সড়ক-মহাসড়কে সরকারের টোল আদায় প্রসঙ্গে তিনি বলেন, বিদেশিরা ট্রানজিট নিবে সেটার ফি নিলে বেয়াদবি হবে। আর বাংলাদেশর জনগণের কাছ থেকে টোল নিলে সেটা হবে আদবি।

তিনি আরও বলেন, কথায় কথায় আমাদের কটাক্ষ করে কথা না বললে তাদের ঘুম হয় না। সীমান্তে যে মানুষ হত্যা করা হচ্ছে তার প্রতিবাদ করা হয় না। তিস্তায় পানি নেই। পদ্মায় পানি নেই তার কোনো প্রতিবাদ নেই। যে সরকার নিজের দেশ রক্ষা করতে পারে না, নিজের দেশের জানমাল রক্ষা করতে পারে না, সে সরকার কোনো দিন জনগণের সরকার হতে পারে না।

অতি দ্রুত সংলাপের মাধ্যমে আরেকটি নির্বাচন দেয়ার আহ্বান জানিয়ে খালেদা জিযা বলেন, নির্বাচন দিতে যত দেরি হবে দেশের ততো বেশি ক্ষতি হবে।

বিএনপির আন্দোলন সম্পর্কে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগের ধারণা বিএনপি আন্দোলন করতে পারে না। বিএনপি আন্দোলন করতে পারে, তবে আওয়ামী লীগের মতো পারে না। বিএনপি আওয়ামী লীগের মতো বাসে গান পাউডার দিয়ে মানুষ হত্যা করতে পারে না।
বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম