রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সমাবেশের জন্য প্রস্তুত বঙ্গবন্ধু এভিনিউ ও ধানমন্ডি ৩২

সমাবেশের জন্য প্রস্তুত বঙ্গবন্ধু এভিনিউ ও ধানমন্ডি ৩২

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: ৫ জানুয়ারি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন উপলক্ষে রাজধানীর ১৮টি পয়েন্টে সমাবেশ করার কথা ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগের। কিন্তু শেষ পর্যন্ত দুটি স্থানে সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি। একটি বঙ্গবন্ধু এভিনিউ আর অপরটি ধানমণ্ডি ৩২ নম্বরে। দুটি স্থানের সমাবেশের মঞ্চ তৈরির কাজ প্রায় সম্পন্ন করেছে আওয়ামী লীগ। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

আজ মঙ্গলবার বেলা ৩টায় এ সমাবেশ শুরু হবে।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র রক্ষার’ তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকাল ১০টার দিকে সমাবেশস্থলে শোভাযাত্রা বের করে বাংলাদেশ আওয়ামী জনতা লীগ। সংগঠনটির সভাপতি ওসমান গনি বেলালের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী এতে অংশ নেন। এ সময় তাঁরা বর্তমান সরকারের পক্ষে বিভিন্ন স্লোগান দেন।

বেলা ১২টার দিকে সমাবেশস্থলে গিয়ে দেখা যায়, ধীরে ধীরে বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। পুলিশ এবং বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা সমাবেশস্থলের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

তবে সমাবেশের জন্য দলীয় কার্যালয়ের সামনে কোনো স্টেজ বা শামিয়ানার ব্যবস্থা করা হয়নি। শুধু বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে মঞ্চ তৈরি করা হচ্ছে। সেখান থেকেই দলের নেতারা সবার উদ্দেশে বক্তব্য রাখবেন। এখানে দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন বলে জানা গেছে।

শুরুতে মোট ১৮টি স্থানে এই সমাবেশ করার কথা থাকলেও জনদুর্ভোগের কথা বিবেচনা করে দুটি স্থান সমাবেশের জন্য নির্ধারণ করা হয়েছে বলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ জানান।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি উপলক্ষে রাজধানীর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে বিএনপিও।