শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > সন্ধ্যায় ঢাকা মহানগরীর নেতাদের সঙ্গে বসছেন খালেদা

সন্ধ্যায় ঢাকা মহানগরীর নেতাদের সঙ্গে বসছেন খালেদা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ নতুন করে আন্দোলন শুরু করতে বিএনপি চেয়ারপারসন ও সাবেক বিরধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া দলের ঢাকা মহানগর কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করবেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে খালেদা জিয়া ঢাকা মহানগর কমিটিকে ঢেলে সাজানোর কাজ শুরু করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৪ মার্চ ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে আহ্বায়ক এবং দলের অর্থ সম্পাদক আবদুস সালামকে সদস্যসচিব করে আহ্বায়ক কমিটি করে বিএনপি। কমিটি গঠনের ছয় মাসের মধ্যে মহানগরের সব ওয়ার্ড ও থানা পর্যায়ের কমিটি গঠনের নির্দেশনা থাকলেও তা পালনে অনেকাংশে ব্যর্থ হয় এই কমিটি।

নির্বাচনের আগে দেশব্যাপী সরকারবিরোধী আন্দোলনে তৃণমূলের নেতাকর্মীরা মাঠে থাকলেও ঢাকার নেতারা মাঠে ছিলেন না। এ জন্য তৃণমূলের কর্মীদের মধ্যে ক্ষোভ ছিল। কিন্তু আন্দোলনে ব্যত্যয় ঘটতে পারে মনে করে ঢাকার কমিটি পাল্টানোর কথা আলোচনায় আসেনি। তবে তিন মাস পর দলের স্থায়ী কমিটির বৈঠকে প্রায় সব সদস্যের সঙ্গে খালেদা জিয়াও ঢাকার কমিটি পাল্টানোর বিষয়ে কথা বলেন।

জানা গেছে, বর্তমান কমিটি ব্যর্থ হওয়ার পর সরকারবিরোধী আন্দোলনে খালেদা জিয়া নিজে ঢাকা মহানগরের বিভিন্ন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নেতাদের আন্দোলনে যোগ দেয়ার নির্দেশ দিলেও তারা তা পালন করেননি। উল্টো নির্দেশ অমান্য করে নেতারা গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে গিয়েছিলেন। এসব কারণেই নতুন কমিটি গঠন করা হচ্ছে।

সূত্র জানায়, নতুন কমিটির আহ্বায়ক হিসেবে স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায় ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নাম শোনা যাচ্ছে। তবে স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাসের কথা শোনা গেলেও ‘আব্বাস-খোকা’ বিতর্কের কারণে তাকে নাও দেয়া হতে পারে।