শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > শ্রীপুর পৌর নির্বাচনে সেনা মোতায়েন চান বিএনপি

শ্রীপুর পৌর নির্বাচনে সেনা মোতায়েন চান বিএনপি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা আনুষ্ঠানিকভাবে প্রতীক পেয়ে নিজ নিজ পক্ষে প্রচারণা শুরু করেছেন। এ পৌরসভায় সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত হওয়ার জন্য সেনা মোতায়েন চান বিএনপি মনোনিত প্রার্থীরা।

সোমবার সকাল থেকে শ্রীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটিার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।

এ সময় মেয়র পদে আওয়ামী লীগ দলীয় প্রতীক নৌকা পান আনিছুর রহমান, বিএনপির প্রার্থী শহীদুল্লাহ শহীদ ধানের শীষ, জাসদ প্রার্থী আবুল কাশেম মশাল প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী আহসান উল্লাহ জগ প্রতীক পান।

এছাড়া সাধারণ কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের মধ্যেও প্রতীক বরাদ্দ করা হয়। এর আগে সমর্থক ও শুভাকাঙ্ক্ষিদের নিয়ে উপজেলা মিলনায়তনে এসে জড়ো হন প্রার্থীরা। প্রতীক পাওয়ার পর নিজেদের বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তারা। পরে প্রার্থীরা দলীয় সমর্থক ও কর্মীদের নিয়ে প্রচারণায় নেমে পড়েন।

দলীয় প্রতীক পেয়ে শহরের নিজ বাড়ির পাশে একটি মাদরাসা মিলনায়তনে কর্মী সভা করেন শহীদুল্লাহ শহীদ। এ সময় তিনি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে সেনা মোতায়েনের জন্য সরকার ও নির্বাচন কমিশনে দাবি জানান। তিনি বলেন, ‘এ নির্বাচনে বিএনপির জোয়ার এসেছে। নির্বাচন সুষ্ঠু ও অবাধ হলে আমি অবশ্যই জয়ী হবো।’

অপরদিকে, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিছুর রহমান উপজেলার বকুল তলায় আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন। এ সময় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে তাদের মন জয়ের চেষ্টা করেন। তিনি বলেন, ‘এ নির্বাচনে ভোটারদের ব্যাপক সাড়া পেয়েছি। গণসংযোগে প্রতিটি বাড়িতে যাওয়ার চেষ্টা করছি। মা-বোনরা আমাকে যেভাবে আশান্বিত করেছে তাতে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।’

শ্রীপুর পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি, জাসদ ও স্বতন্ত্র মনোনিত ৪ জন প্রার্থী মেয়র পদে, ৯টি ওয়ার্ডে ৪৮ জন সাধারণ কাউন্সিলর ও ১২ জন নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার রয়েছে ৫৮ হাজার ৭০ জন। ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।