শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > শ্রীপুরে নৌকাকে বিজয়ী করতে আ’লীগ ঐক্যবদ্ধ

শ্রীপুরে নৌকাকে বিজয়ী করতে আ’লীগ ঐক্যবদ্ধ

শেয়ার করুন

এম. নজরুল ইসলাম আজহার ॥
আসন্ন শ্রীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ‘নৌকা’ প্রতীককে বিজয়ী করতে উপজেলা ও পৌর আওয়ামীলীগে নেতা-কর্মীরা এক জরুরী সভার মাধ্যমে ঘোষণা দিয়ে ঐক্যবদ্ধ হয়েছেন।
শ্রীপুর পৌরসভা থেকে দলের মনোনয়ন প্রত্যাশী দু’জন ছিলেন। একজন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. শেখ নজরুল ইসলাম অপরজন বর্তমান মেয়র মোঃ আনিছুর রহমান। আলহাজ্ব এ্যাড. শেখ নজরুল ইসলামের পক্ষে মনোনয়ন পেতে কেন্দ্রে লবিং করেন স্থানীয় সাংসদ ও সাংসদপুত্র এ্যাড. জামিল হাসান দূর্জয় এবং মোঃ আনিছুর রহমানের পক্ষে লবিং করেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন সবুজ। শেষ পর্যন্ত দলের মনোনয়ন পান মোঃ আনিছুর রহমান। এতে করে স্থানীয় সাংসদ এবং সাংসদপুত্র জামিল হাসান দূর্জয় ও তাঁর অনুসারীরা ক্ষুদ্ধ ও মান-অভিমানে ছিলেন। আনিছুর রহমানের পক্ষে নির্বাচনী মাঠে জোর প্রচারণায় রয়েছেন ইকবাল হোসেন সবুজ। অপরদিকে মাঠ নামেননি অপর পক্ষটি। এ ছাড়া তাঁরা অন্য নেতাদের আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ না করতে উৎসাহিত করে আসছিলেন বলেও অভিযোগ উঠে। এ নিয়ে নেতা-কর্মী এবং সাধারণ ভোটারদের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব ও বিভাজনের সৃষ্টি হয়। নির্বাচনী মাঠে দলের এ বিভাজন ঠেকাতে দায়িত্ব নেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এ বিষয়টি কেন্দ্র করে গত ২৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগ ও পৌরসভা আওয়ামীলীগের এক বিশেষ বর্ধিত (জরুরী) সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সামসুল আলম প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও টঙ্গী পৌরসভার সাবেক মেয়র এ্যাড. আজমত উল্লাহ খান।
প্রধান অতিথি বলেন, শ্রীপুর পৌরসভার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকাকে জয়যুক্ত করতে হবে। তিনি আরো বলেন, দলের মনোনয়ন পেতে নেতা-কর্মীদের মধ্যে প্রতিযোগীতা থাকলেও প্রতিহিংসা নেই। যারা আওয়ামী লীগ করে তাঁরা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নৌকার পক্ষে অবশ্যই কাজ করবে; একথা বলার কোন অবকাশ থাকে না।
স্থানীয় সাংসদপুত্র এ্যাড. জামিল হাসান দূর্জয় সকল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী দু’দিনের মধ্যে পৌর এলাকার প্রত্যেক ভোটারকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সালাম পৌঁছিয়ে নৌকা প্রতীকে প্রচারণা চালাতে হবে। কোন ভোটার যেন বাদ না থাকে। প্রত্যেকের ঘরে ঘরে যেতে হবে। আর আগামী ৩০ ডিসেম্বর শেখ হাসিনার নৌকা যেন জয়যুক্ত হয়। তিনি আরো বলেন, একটি মহল আমাদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টির জন্য বিভিন্ন ধরণের প্রচারণায় মাঠে রয়েছে। আপনারা এ সব বিষয়ে সতর্ক থাকবেন।
মেয়র প্রার্থী মোঃ আনিছুর রহমান বলেন, সারা পৌরসভায় প্রায় ৫৭ হাজার ভোটারের কাছে আমার যাওয়ার ইচ্ছা থাকলেও সময় স্বল্পতার কারণে ব্যক্তিগত ভাবে হয়তো সবার কাছে যাওয়া সম্ভব নয়। এজন্য সকলের কাছে ক্ষমা চেয়ে আগামী ৩০ ডিসেম্বর নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক সংসদ সদস্য কাজী মোজাম্মেল হক, গাজীপুর মহানগর আওয়ামীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. হারিছ উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল, জেলা আ’লীগের ছাত্রবিষয়ক সম্পাদক এ্যাড. আমানত হোসেন খান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম বুলবুল, আ’লীগ নেতা আবু আক্তার খান ভুলু, উপজেলা মু্িক্তযোদ্ধা কমান্ডার মোঃ সিরাজুল ইসলাম, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. শেখ নজরুল ইসলাম, কাওরাইদ ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল, তেলিহাটি ইউপি চেয়ারম্যান আঃ বাতেন সরকার, উপজেলা যুবলীগের সভাপতি কুমুরুদ্দিন, শ্রীপুর আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি যুবায়ের আহমেদ, পৌর যুবলীগ সভাপতি কামরুল হাসান, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ সবুজ, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল ফকির প্রমুখ।