শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > শ্রীপুরে নেশার টাকা না পেয়ে বসতঘরে আগুন, এক বছরের কারাদণ্ড

শ্রীপুরে নেশার টাকা না পেয়ে বসতঘরে আগুন, এক বছরের কারাদণ্ড

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক:
শ্রীপুরে মায়ের কাছে নেশার টাকা চেয়ে না পাওয়ার জেরে বসতঘরে আগুন দেন মাদকাসক্ত যুবক হাবিবুর রহমান (২৬)। একপর্যায়ে মাকে হত্যার চেষ্টাও করেন তিনি।

এ ঘটনায় হাবিবুর রহমানের বাবা হানিফ মিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে অভিযোগ জানালে পুলিশ তাকে (হাবিবুর) আটক করে। পরে বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালতে হাবিবুরকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা।

দণ্ড পাওয়া হাবিবুর রহমানের বাড়ি উপজেলার গোসিংগা ইউনিয়নের পটকা গ্রামে। হানিফ মিয়া জানান, তার ছেলে হাবিবুর দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। নেশার টাকার জন্য তাকেসহ বাড়ির সবাইকে মারধর করত।

তিনি আরো বলেন, গত রবিবার হাবিবুর তার মায়ের কাছে আবারো নেশার টাকা চায়। না দেওয়ায় বসতঘরে আগুন দেয় সে। এতে অন্তত ৮০ হাজার টাকা মূল্যের জিনিসপত্রের ক্ষতি হয়। একপর্যায়ে দা উঁচিয়ে তার মা লাইলী বেগমকে ধাওয়া করে। ওই সময় গ্রামবাসী ছুটে আসায় প্রাণে রক্ষা পায় তার মা। সোমবার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করে তার মা।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম মোল্লা জানান, ইউএনও’র নির্দেশে গত মঙ্গলবার রাতে আটক করা হয় হাবিবুরকে। পরে বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয় তাকে। সেখানে অভিযোগ প্রমাণ হওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আক্তার এক বছরের সশ্রম কারাদণ্ড দেন হাবিবুরকে।

সূত্র: কালের কন্ঠ