শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > শেষ ম্যাচে অঘটনের শিকার কলম্বিয়া

শেষ ম্যাচে অঘটনের শিকার কলম্বিয়া

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসরে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অঘটনের শিকার হয়েছে কলম্বিয়া। কোস্টারিকার বিপক্ষে হোসে পেকারম্যানের শিষ্যরা ৩-২ গোলে হেরে গেছে। তবে হারলেও আসরের কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো জেমস রদ্রিগেজের নেতৃত্বে দলটি।

রোববার গ্রুপ ‘এ’তে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামে দু’দল। হাউসটনের রিলিয়েন্ট স্টেডিয়ামে মুখোমুখি হয় তারা। তবে এদিন মূলত কলম্বিয়ান ফুটবলার ফ্রাঙ্ক ফাবরার আত্মঘাতি গোলই ব্যবধান গড়ে দেয় ম্যাচে।

ম্যাচের শুরুতেই অবশ্য গোল করে এগিয়ে যায় কোস্টারিকা। মাত্র ২ মিনিটে আলবার্টো ভেনেগাস লিড পাইয়ে দেয় দলটিকে। তবে ৪ মিনিট পরেই ফ্রাঙ্ক ফাবরা সমতায় ফেরায় ২০০১ সালের চ্যাম্পিয়নদের। ৩৪ মিনিটে সেই ফাবরা আত্মঘাতি গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় কোস্টারিকা।

বিরতির পর ম্যাচের ৫৮ মিনিটে কেলসো ব্রোগেস গোল করলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় কোস্টারিকা। আর এই গোলটি শেষ পর্যন্ত কলম্বিয়ার হার নিশ্চিত করে। তবে খেলার ৭৩ মিনিটে মারলস মোরেনা কলম্বিয়ার হয়ে একটি গোল করলে শুধুমাত্র ব্যবধানই কমে।

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৩-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে পেকারম্যানের শিষ্যরা। এদিকে দিনের অপর ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্র ১-০ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। আর এ জয়ের ফলে স্বাগতিকরা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা অর্জন করলো।