রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > শাহজালালের দু’টি দর্শনার্থী হল খুলে দেয়া হয়েছে

শাহজালালের দু’টি দর্শনার্থী হল খুলে দেয়া হয়েছে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
পক্ষকাল বন্ধ থাকার পর হযরত শাহজালাল বিমানবন্দরের আন্তর্জাতিক আগমনি ও আন্তর্জাতিক বর্হিগমন (কনকোর্স) হল দুটি দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে।

সিভিল এভিয়েশনের সম্পত্তি বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় হল দুটি খুলে দেয়া হলো।

শাহজালাল বিমানবন্দর সংলগ্ন স্থানে পর পর দুটি আত্মঘাতি বোমা হামলা এবং ঢাকায় আইপিইউ সম্মেলন উপলক্ষে গত ২৮ মার্চ থেকে বিমানবন্দরের দুটি দর্শনার্থী হল ওয়ান বাই ওয়ান দর্শনার্থী প্রবেশের জন্য অনুমতি দেয়া হয়।

এ সিদ্বান্তের কয়েকঘন্টা পরই  তা পাল্টে দর্শনার্থী প্রবেশে নিষেধাঙ্ঘা জারি করা হয়। তখন থেকে যাত্রী ছাড়া কেউ বিমানবন্দরে প্রবেশ করতে পারেনি। গত ১৫দিন ব্যাপি দর্শনার্থীরা বিমানবন্দর গোলচত্তরে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে নীরবে কষ্ট সহ্য স্বীকার করেছে।

সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ নিরাপত্তার অজুহাতে বার বার বিমানবন্দরের দর্শনার্থী হল বন্ধ করে দেয়। কিন্ত দর্শনার্র্থীদের জন্য কোন ব্যবস্থা গ্রহণ করে না। ফলে প্রতিদিন হাজার হাজার দর্শনার্থী বিমানবন্দরের গোলচত্তরে রাস্তার পাশে দাড়িয়ে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে অবর্ননীয় কষ্টভোগ করে থাকে। সিএএবি কর্তৃপক্ষ এ দিকে কোন নজর দেয় না। অথচ সিএএবি কর্তৃপক্ষ হাজার হাজার দর্শনার্থীর জন্য বিমানবন্দর গোলচত্তরের পাশে পুশি চেক পোষ্টের সাথে দুটি কক্ষ নির্মাণ করে দিলে দর্শনার্থীরা সেখানে আপতকালিন সময়ে ঠাই নিতে পারে। সিএএবি কর্তৃপক্ষ  এ ব্যাপারে যথাযথ নজড় দিলে একদিকে যেমন বিমানবন্দরের সৌন্দর্য বৃদ্বি পাবে তেমনি বিদেশিদের  কাছে আমাদের বিমানবন্দরের ভাবমূর্তি উজ্জল হবে।