শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > শান্তিপূর্ণ নির্বাচনের জন্যে তৈরি বিএনপি, উদ্যোগ নিতে আহ্বান ক্ষমতাসীনদের

শান্তিপূর্ণ নির্বাচনের জন্যে তৈরি বিএনপি, উদ্যোগ নিতে আহ্বান ক্ষমতাসীনদের

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
নির্বাচনকালীন সরকার নিয়ে সমঝোতা না হলে জনগণই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে বলে মনে করছে বিএনপি। দলের নেতারা বলছেন দেশ ও দশের মঙ্গলে শেষ পর্যন্ত শান্তিপূর্ণ সমঝোতার জন্য অপেক্ষা করবে তাদের দল।

নির্বচানকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জনের পাশাপাশি প্রতিহত করার ঘোষণার মধ্য দিয়েই আন্দোলনে নামে বিএনপি। যেটিশেষ পর্যন্ত রুপ নেয় সহিংসতায়।

সব কিছু ঠিক থাকলে আর দেড় বছর পরই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সমঝোতার প্রশ্নে এবারও পুরোনো পথে হাঁটছে দেশের প্রধান দুই রাজনৈতিক দল। রাজনৈতিক মাঠে ছড়িয়ে পড়া সহিংসতার এই জমাট বারুদের সম্ভাব্য ভয়াবহতা নিয়ে এবারও শঙ্কিত বিএনপি।

বিএনপির স্থানীয় কমিটির সদস্য, ড. আব্দুল মঈন খান বলেন, যদি সমঝোতা না হয় তবে সবচেয়েবেশি মূল্য দিতে হবে এদেশের মানুষকে বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠীকে ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু বলেন, আজকের বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকারের ক্ষমতা প্রয়োগ করতে চায় কিš ‘সে অধিকার না দিয়ে যদি তাদের পথরুদ্ধ করে তবে সেই দায়িত্ব জনগণই নিবেন তখন আরো মূল্য দিতে হতে পারে এবারও।

সংকটের শান্তিপূর্ণ সমাধানে সবসময় প্রস্তুত বিএনপি এ জন্য উদ্যোগী হতে ক্ষমতাসীনদের আহ্বান জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদচৌধুরী।

আর দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেন সরকারের দায়িত্ব হলো জনগণের মতামতকে প্রাধান্য দিয়ে একটি সমঝোতা মূলক ব্যবস্থা করে সকল দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন করা । তিনি আরো বলেন, আমাদের শেষ চেষ্টা থাকবে যে কোনো একটি শান্তিপূর্ণ সমাধান।

আর সমঝোতায় না এলে জনগণ তাদের কখনোই ক্ষমা করবে না বলেও মন্তব্য করেন দলটির নেতারা।