শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > শান্তর অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশের ২৫৬

শান্তর অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশের ২৫৬

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: নাজমুল হোসেন শান্তর ব্যাটে বাংলাদেশের শক্তি বুঝলো স্কটল্যান্ড। এবারের যুব বিশ্বকাপে প্রথম বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করেছেন শান্ত। এই ব্যাটসম্যান থেকেছেন ১১৩ রানে অপরাজিত। অধিনায়ক মেহেদি হাসান মিরাজ করেছেন ৫১ রান। আর ওপেনার সাইফ হাসানের ব্যাট থেকে এসেছে ৪৯ রান। শুরুতে ধাক্কা খেলেও পরে তা কাটিয়ে উঠে ভালো একটি সংগ্রহ পেয়েছে বাংলাদেশ দল। টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ২৫৬ রান করেছে তারা।

গ্রুপ ‘এ’র এই ম্যাচের আগে চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ। ওই খেলায় ৭৩ রান করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন শান্ত। এবারও বাংলাদেশের ত্রাতার ভূমিকায় শান্ত। মাত্র ১৭ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ। তারপর ক্রিজে আসেন শান্ত। শুরুতে শান্ত ব্যাটিং করেছেন। পরে হয়েছেন অশান্ত। স্কটিশরা তাতে দিশা হারিয়েছে।

ওপেনার সাইফ একটু ধীরে ব্যাট করেন। তিনি তাই করলেন। তবে শান্তর সাথে তার ১০১ রানের জুটি বাংলাদেশকে পথে এনেছে। প্রথম দুই উইকেট হারানোর ধাক্কাটা সামাল দেয়ায় শান্তর সাথে সমান ভূমিকা সাইফের। ৩৩ ওভার পর্যন্ত এক সাথে ব্যাট করেছেন তারা। তখনো সাড়ে তিনের ওপর রান রেট। রানের গতি পরে বেড়েছে শান্ত ও মিরাজ জুটির ব্যাটিংয়ে।

মিরাজ আসার আগেই ফিফটি করেছেন শান্ত। ৭১ বলে ৫০ করলেও পরে আরো দ্রুত গতিতে রান তুলেছেন। শেষ ৬৩ রান তিনি করেছেন ৪৬ বলে। মিরাজ ও শান্ত চতুর্থ উইকেটে দলকে দিয়েছেন ১০০ রান। এই রান তারা তুলেছেন প্রায় ৭ গড়ে। ৪৫ বলে ৫০ করার পরই ফিরেছেন মিরাজ। এই ম্যাচে ৪ উইকেট নেয়া বাঁ হাতি পেসার মোহাম্মদ গাফ্ফার নিয়েছেন তার উইকেট। দলের দারুণ প্রয়োজনে করা শান্তর সেঞ্চুরিটি ১১১ বলের। আর তার অপরাজিত ইনিংসটি ১১৭ বলের। যেটি সাজানো ১০টি বাউন্ডারিতে।