শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > শর্ত দিয়ে কখনো সংলাপ হতে পারে না: তথ্যমন্ত্রী

শর্ত দিয়ে কখনো সংলাপ হতে পারে না: তথ্যমন্ত্রী

শেয়ার করুন

দৈনিক বাংলাভূমি ডেস্ক:

বিএনপির নাম উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, শর্ত দিয়ে কখনো সংলাপ হতে পারে না।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী এই মন্তব্য করেন।

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অচলাবস্থার সমাধানসহ একটি বিশ্বাসযোগ্য, অংশগ্রহণমূলক ও সহিংসতামুক্ত জাতীয় নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে রাজনৈতিক দলগুলোকে অর্থবহ সংলাপে বসতে আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রের প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক দল। বাংলাদেশে মিশন শেষে গত শনিবার ওয়াশিংটন থেকে প্রচারিত মার্কিন প্রাক্‌-নির্বাচন পর্যবেক্ষক দলের এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

সংলাপের বিষয়ে আজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘বন্ধুরাষ্ট্রের যে কেউ যেকোনো পরামর্শ দিতে পারে। দেশটা আমার, দেশের মালিক জনগণ। বন্ধুরাষ্ট্র কে কী বলল, সেটি গুরুত্বপূর্ণ নয়। দেশের জনগণ কী চাইবে, সেটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। তারা পরামর্শ দিতে পারে। সেই পরামর্শ গ্রহণ করব, কি করব না, সেটি আমাদের এখতিয়ার। বিএনপির দাবি—প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্তি, তত্ত্বাবধায়ক সরকার করতে হবে—এ সব শর্ত দিয়ে কখনো সংলাপ হতে পারে না।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, আসলে তাদের (বিএনপি) জনগণের ওপর কোনো আস্থা নেই। জনগণের ওপর আস্থা নেই বিধায় এখন তারা কাকের মতো দূর দেশ থেকে কে কী বলল, সে দিকে তাকিয়ে থাকে।

গতকাল রোববার রাজধানীতে আয়োজিত এক সেমিনারে মির্জা ফখরুল বলেছিলেন, গণতন্ত্রের প্রতি পশ্চিমা বিশ্বের যে অঙ্গীকার, তা তাঁদের সাহস জোগাচ্ছে। সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করছে। এটি অস্বীকার করার উপায় নেই।