শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > শচীন-লারা-শোয়েব আখতার একই দলে

শচীন-লারা-শোয়েব আখতার একই দলে

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: নিজেদের সময়ের সেরা দুই কিংবদন্তী তারকা ভারতের শচীন টেন্ডুলকার এবং ওয়েস্ট ইন্ডিজের ব্রাঢান লারা। খেলোয়াড়ি জীবনে একে অন্যের প্রবল প্রতিদ্ব্ন্দ্বী ছিলেন। তবে এবার সাবেক এই দুই মহাতারকা একই দলের হয়ে খেলবেন। অল স্টার স্টার সিরিজের জন্য লটারির মাধ্যমে শচীন টেন্ডুলকারের দল ‘শচীন ব্লাস্টার্সের’ দলে জায়গা পেয়েছেন লারা।

খেলোয়াড়ি জীবনে পাকিস্তানের সাবেক গতিদানব শোয়েব আখতার যথেষ্ট ভুগিয়েছেন শচীনকে। তবে এবার আবার পিন্ডি এক্সপ্রেসকে সামলাতে হবে না শচীনের। শোয়েব যে মাস্টার ব্লাস্টারের সঙ্গে একই দলে খেলবেন। তবে আধুনিক ক্রিকেটের ডনকে বিপদে ফেলতে প্রস্তুত রয়েছেন ওয়াসিম আকরাম। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা এই পাকিস্তানি পেসার রয়েছেন শচীনের বিপক্ষ দল ওয়ার্ন ওয়ারিয়র্সে, যে দলের নেতৃত্বে থাকবেন শেন ওয়ার্ন।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের টাইমস স্কোয়ারে ড্র অনুষ্ঠানে টেন্ডুলকারের দলে তার সাবেক ভারতীয় সতীর্থ ভিভিএস লক্ষণ, সৌরভ গাঙ্গুলি ও বীরেন্দর শেবাগকে পান। সাবেক অস্ট্রেলিয়ান পেসার গ্লেন ম্যাকগ্রা, ওয়েস্ট ইন্ডিজের গতিদানব কার্টলি অ্যামব্রোস, দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার শন পোলক ও শ্রীলংকার কিংবদন্তী স্পিনার মুত্তিয়া মুরালিধরনকে সামলাতে হবে না শচীনকে। এরা সবাই শচীনের দলেই রয়েছেন।

ড্র ভাগ্যে শচীন যেমন তার সাবেক ভারতীয় সতীর্থদের পেয়েছেন, শেন ওয়ার্নও তার ‘ওয়ার্ন ওয়ারিয়র্সে’ ম্যাথু হেইডেন, রিকি পন্টিং ও অ্যান্ড্রু সাইমন্ডসের মতো সাবেক অস্ট্রেলিয়ান সতীর্থদের পেয়েছেন। ওয়ার্ন তার পেস বোলিং অ্যাটাকে স্বপ্নের একাদশকে পেয়েছেন। কোর্টনি ওয়ালশ ও সাদা বিদ্যুৎ খ্যাত অ্যালান ডোনাল্ডের সঙ্গে ওয়াসিম আকরামকে দলে পেয়েছেন তিনি।

লটারিতে ২৬ জন খেলোয়াড়ের ভাগ্য নির্ধারণ হলেও শোয়েব আখতারের ভাগ্য নির্ধারিত হয় টসের মাধ্যমে। ওয়ার্ন টসে হেরে গেলে শচীন তার দলে শোয়েব আখতারকে পেয়ে যান। মাত্র চারদিন আগে পিন্ডি এক্সপ্রেস শচীনের দলে খেলার ব্যাপারে চরম আগ্রহ প্রকাশ করেছিলেন। নিয়তি তার ডাকে সাড়া দেয়।

অল স্টার সিরিজের প্রথম ম্যাচে আগামী শনিবার (৭ নভেম্বর) নিউ ইয়র্কের সিটি ফিল্ড মাঠে শচীন ব্লাস্টার্স ও ওয়ার্ন ওয়ারিয়র্স মুখোমুখি হবে। এরপর ১১ তারিখে হাস্টনে এবং ১৪ তারিখে লস অ্যাঞ্জেলসে মুখোমুখি হবে দুই দল।

শচীন ব্লাস্টার্স: শচীন টেন্ডুলকার (অধিনায়ক), ভিভিএস লক্ষ্মণ, সৌরভ গাঙ্গুলি, বীরেন্দর শেবাগ, ব্রায়ান লারা, মাহেলা জয়াবর্ধনে, কার্ল হুপার, ল্যান্স ক্লুজনার, শন পোলক, মঈন খান, গ্রায়েম শন, গ্লেন ম্যাকগ্রা, মুত্তিয়া মুরালিধরন, শোয়েব আখতার ও কার্টলি অ্যামব্রোস।

ওয়ার্ন ওয়ারিয়র্স: শেন ওয়ার্ন (অধিনায়ক), ম্যাথু হেইডেন, রিকি পন্টিং, মাইকেল ভন, জ্যাক ক্যালিস, কুমার সাঙ্গাকারা, অ্যান্ড্রু সাইমন্ডস, জন্ডি রোডস, সাকলাইন মুশতাক, ওয়াসিম আকরাম, ড্যানিয়েল ভেট্টরি, কোর্টনি ওয়ালশ, অ্যালান ডোনাল্ড ও অজিত আগারকার।