শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ‘লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না’

‘লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সকালে শেরে বাংলা নগরে সদ্য ঘোষিত ঢাকা মহানগর বিএনপি উত্তর ও দক্ষিণের নতুন কমিটির নেতৃবৃন্দকে সাথে নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বর্তমান স্বৈরাচার সরকার দেশের মানুষের উপর একনায়কতন্ত্র শাসন চাপিয়ে দিয়েছে। এই সরকারের অধীনে কখনো কোন সুষ্ঠু নির্বাচন হয়নি। তাই লেভেল প্লেয়িং ফিল্ড এবং নির্বাচনকালীন সহায়ক সরকার ছাড়া দেশে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না।

বিএনপি কি পারে আর কি পারে না তা অতীতে প্রমাণিত হয়েছে উল্লেখ করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার পুলিশ ছাড়া একটা নির্বাচন করুক দেখা যাবে কে বেশি জনপ্রিয়?

মহানগরের নতুন কমিটিই স্বৈরাচার সরকার পতনে ভূমিকা রাখবে মন্তব্য করে তিনি বলেন, ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণের নতুন কমিটিতে নবীন-প্রবীণের সমন্বয় ঘটেছে। আগামীদিনের যে কোন আন্দোলন, গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্বাচনে এই কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমানসহ ঢাকা মহানগর বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।