শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > লিমনের ঘটনাটি নিছক দুর্ঘটনা : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

লিমনের ঘটনাটি নিছক দুর্ঘটনা : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, লিমনের ঘটনাটি একটি নিছক দুর্ঘটনা। র‌্যাবের অপারেশনের সময় এমন দুই-একটি ঘটনা ঘটেই যায়। তবে বিষয়টি ভালো করে জানার পরই তার উপর থেকে মামলাগুলো তুলে নেয়া হয়। এ ঘটনা থেকে নিজেকে নিরাপদ অবস্থানে রেখে প্রতিমন্ত্রী বলেন, লিমনের ঘটনাটি আমার আগে যারা দায়িত্বে ছিলেন তাদের সময়ের। দায়িত্ব নেয়ার পর আমি বিষয়টি সম্পর্কে ভালো করে জেনেছি। র‌্যাবের পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে, কুখ্যাত একজন সন্ত্রাসীকে ধরতে যায় র‌্যাব সদস্যরা। তার কাছাকাছি অবস্থান করছিল রিমন, তাই এ ঘটনাটি ঘটেছে।
বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
র‌্যাবের পক্ষ থেকে লিমনকে সন্ত্রাসী বানারো জন্য অনেক চেষ্টা করা হয়েছিল। সেসব অভিযোগে মন্ত্রণালয়ের পক্ষ থেকে র‌্যাবের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এ বিষয়ে প্রতিবেদন তৈরি হচ্ছে। প্রতিবেদনে র‌্যাব সদস্যদের বিরুদ্ধে যদি কোনো প্রমাণ পাওয়া যায় অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আর যদি অনাকাঙ্ক্ষিত হয় তাও দেখা হবে।
আন্তর্জাতিক মহলে র‌্যাব সম্পর্কে যেসব মন্তব্য করা হচ্ছে সে সম্পর্কে কামাল বলেন, আন্তর্জাতিক মহল অনেক কথাই বলে। কিন্তু উদাহরণ দেয়ার মতো অনেক কাজ করেছে র‌্যাব। দুই-একটি ঘাটনা বা দুই-একজনের জন্য পুরো বাহিনীকেই বাদ দেয়া যুক্তিসঙ্গত নয়। পুলিশ বাহিনী যেসব বিষয়ে ব্যার্থ হচ্ছে সেখানে সফলভাবে কাজ করছে র‌্যাব।
বর্ধমানকাণ্ডে বাংলাদেশের জঙ্গিদের সম্পৃক্ততা প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত কলকাতা কিংবা ভাতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। বিএনপির কর্মসূচি নিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিএনপি একটি রাজনীতিক দল, রাজনৈতিক কর্মকাণ্ডের জন্য তাদের অনেক কর্মসূচি থাকতেই পারে। তবে আমি বলেছি, আন্দোলন কিংবা কর্মসূচি করতে হলে জনগণকে সঙ্গে নিয়েই করতে হবে। কিন্তু জনগণ এখন আর তাদের সঙ্গে নেই। তাই কর্মসূচির নামে জ্বলাও-পোড়াও করা হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।