শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > রোহিঙ্গা সমস্যা জাতিসংঘে তুলে ধরে প্রধানমন্ত্রী জাগরণের সৃষ্টি করেছেন -স্বাস্থ্যমন্ত্রী নাসিম

রোহিঙ্গা সমস্যা জাতিসংঘে তুলে ধরে প্রধানমন্ত্রী জাগরণের সৃষ্টি করেছেন -স্বাস্থ্যমন্ত্রী নাসিম

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন মানববান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের খাবার ও চিকিৎসাসহ সব ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের কোন হেল্থ সেন্টার ছিলনা- এমনকি জন্ম নিয়ন্ত্রণের কোন পদ্ধতিরও প্রচলন ছিল না। সে সব নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মানবতার পরিচয় দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সমস্যা অত্যন্ত সফল ভাবে জাতিসংঘে তুলে ধরে বিশ^ব্যাপী জাগরণের সৃষ্টি করেছেন। এসব আশ্রিত রোহিঙ্গাদের অবশ্যই তাদের দেশে ফেরৎ নিতে হবে। রোহিঙ্গারা যাতে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়তে না পারে তাও নিশ্চিত করা হবে।
মন্ত্রী আজ মঙ্গলবার দুুপুরে গাজীপুরের জিরানী তেতুই বাড়িতে বঙ্গবন্ধুর সহধর্মিনীর নামে প্রতিষ্ঠিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজে ফ্রি হার্টক্যাম্প উদ্বোধন কালে এসব কথা বলেন। তিনি ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে হাসপাতালের সহযোগিতায় ও ন্যাশনাল ইন্সটিটিউট অব কার্ডিওভাসক্যুলার- এর উদ্যোগে আয়োজিত ক্যাম্পের উদ্বোধন করেন। উদ্বোধন কালে মন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আফজালুর রহমান। এসময়ে উপস্থিত ছিলেন হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা জাইতুন বিনতে সোলাইমান, গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মোঃ মঞ্জুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফারজানা মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ প্রমুখ।
মুক্তিযোদ্ধা এবং গরীব ও দুঃস্থ রোগীদের সম্পূর্ণ বিনা খরচে চিকিৎসা সেবা দেয়ার জন্যই এ ক্যাম্পের আয়োজন করা হয়। প্রথম দিন ৭ শত রোগী বাছাই করে তাদের বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে বলে জানা গেছে। দেশের শীর্ষ স্থানীয় ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বেক্সিমকো বিনামূল্যে ঔষধ সরবরাহ করবে।
মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌছে দেয়ার জন্য মানববান্ধব শেখ হাসিনার সরকার যুগান্তকারি পদক্ষেপ গ্রহণ করেছে।
ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সম্প্রতি বাংলাদেশ সফরকালে ভারতের সহায়তায় ৪০টি হেল্থ ক্লিনিকের নির্মাণ কাজ উদ্বোধন করেন। এতে স্বাস্থ্য সেবার মান আরো বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।