রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রোববার সকাল সাড়ে ১০ টায় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত

রোববার সকাল সাড়ে ১০ টায় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ শুক্রবার বাদ ফজর জামায়াতের অন্যতম মুরুব্বী মাওলানা ইসমাইল হোসেনের বয়ানের মধ্য দিয়ে ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে শুরু হয় বিশ্ব তাবলিগ। চলছে ৫০তম বার্ষিক মহাসম্মেলন প্রথম পর্ব। দেশ বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি ঐতিহাসিক তুরাগ তীরে অনুষ্ঠিত এ বিশ্ব ইজমোয় শরিক হয়েছেন। রবিবার প্রথম পর্বের শেষ মোনাজাত।

সূত্র জানায়, তুরাগ তীরে প্রথম পর্বের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে রবিবার সকাল সাড়ে ১০টায়। শনিবার বিকেলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বিশ্ব ইজতেমায় বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের তাবলিগ মারকাজের ১০-১৫ জন শূরা সদস্য ও বুজর্গ বয়ান পেশ করবেন। মূল বয়ান উর্দুতে হলেও বাংলা, ইংরেজি, আরবি, তামিল, মালয়, তুর্কি ও ফরাসি ভাষায় তাৎক্ষণিক অনুবাদ করা হচ্ছে। বিদেশি মেহমানরা মূল বয়ান মঞ্চের উত্তর, দক্ষিণ ও পূর্বপাশে হোগলা পাটিতে বসেন। বিভিন্ন ভাষাভাষীর মুসল্লিরা আলাদা আলাদা বসেন এবং তাদের মধ্যে একজন মুরব্বী মূল বয়ানকে তাৎক্ষণিক অনুবাদ করে শোনান।

বিশ্ব ইজতেমায় যোগ দিতে দেশ-বিদেশ থেকে মুসল্লিদের টঙ্গীমুখী স্রোত অব্যাহত রয়েছে। বহুল কাক্সিক্ষত আখেরি মোনাজাত পর্যন্ত এ স্রোত আরো প্রবল হবে। তুরাগ তীরবর্তী বিশাল প্রান্তরে নির্মিত পাটের চট ও লাইলন কাপড়ের প্যান্ডেল ইতোমধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। ফলে নতুন করে যারা আসছেন তাদের নিজ উদ্যোগে তাঁবু টানিয়ে অবস্থান নিতে হচ্ছে।