শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রোববার থেকে মঙ্গলবার হরতাল

রোববার থেকে মঙ্গলবার হরতাল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ নির্দলীয় সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দাবিতে এবার ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি।
এর আগে একই দাবিতে গত দুই সপ্তাহে দুই দফায় ৬০ ঘণ্টা করে হরতাল করেছে ১৮ দল।
শুক্রবার বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে ১৮ দলের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবিতে আগামী ১০, ১১ ও ১২ নভেম্বর অর্থাৎ রোববার সকাল ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা সারাদেশে টানা হরতাল পালন করবে ১৮ দল।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, “বাংলাদেশের জনগণের প্রাণের দাবি হচ্ছে- আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। জনগণের অধিকার রক্ষা করার জন্য, তাদের ভোটের অধিকার রক্ষা করার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কোনো বিকল্প নেই।”

তিনি বলেন, “এই বিষয়ে বারবার আহ্বান জানানো সত্ত্বেও সরকারের কোনো ভ্রক্ষেপ নেই। এই দাবিতে আমরা ইতিমধ্যে দুই দফা কর্মসূচি দিয়েছি।”

সরকার হত্যা, নির্যাতন, নিপীড়ন চালিয়ে জনগণের ‘ন্যায়সঙ্গত’ আন্দোলনকে স্তব্ধ করে দিয়ে চায়- এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, “তারা একতরফা নির্বাচন করে জনগণের ভোটের অধিকার ক্ষুন্ন করতে চায়। কিন্তু আমরা অত্যন্ত দৃঢ়তার সঙ্গে বলতে চাই, এদেশের মানুষ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেবে না।”