রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের গোলবন্যা

রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের গোলবন্যা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে এস্পানিয়লের জালে হাফ ডজন গোল দিল রিয়াল মাদ্রিদ। রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগা ম্যাচে ৬-০ গোলে জয় পায় তারা। ফলে লা লিগা শিরোপা দৌড়ে নতুন কোচ জিনেদিন জিদানের প্রাণপণ প্রচেষ্টা অব্যাহত থাকল।

এই জয়ে ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদকে প্রায় ধরে ফেলেছে রিয়াল। শনিবার বার্সার কাছে হারে অ্যাটলেটিকোর পয়েন্ট এখন ৪৮। অ্যাটলেটিকো থেকে এক পয়েন্ট পিছিয়ে থাকলেও শীর্ষে থাকা বার্সা এক ম্যাচ কম খেলেও রিয়ালের চেয়ে চার পয়েন্ট এগিয়ে আছে।

ম্যাচে রোনালদো ছাড়াও একটি করে গোল করেন করিম বেনজেমা ও হামেস রদ্রিগেজ। বাকি একটি গোল হয়েছে এস্পানিয়লের ভুলে। যে গোলটি হয়েছে মূলত আত্মঘাতি থেকে। ফলে রাফায়েল বেনিতেজের বিদায়ের পর চতুর্থ ম্যাচে এসে তৃতীয় জয়ের দেখা পেল রিয়াল।

খেলা শুরুর সপ্তম মিনিটে গোলের সূচনা করেন করিম বেনজেমা। কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজ ডান দিক থেকে দুর্দান্ত এক ক্রস করেন। সেই বলেই হেডের সাহায্যে গোল করেন এই ফরাসি স্ট্রাইকার। লিগে চলতি মৌসুমে এটি তার ১৮তম গোল। হ্যাটট্রিকম্যান রোনালদো প্রথম গোল করেন ১২ মিনিটে। এনজো রোকোর ফাউলে ফ্রিকিক পায় রিয়াল। সেই ফ্রিকিক থেকেই দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ তারকা।

রোনালদোর গোলের চার মিনিটের ব্যবধানেই গোলের দেখা পান হামেস রদ্রিগেজ। বিশ্বকাপে গোল্ডেন বুট জয়ের পর রিয়ালে এসে দীর্ঘদিন নিস্প্রভ ছিলেন এই কলম্বিয়ান। বেনিতেজের সময়ে অধিকাংশ সময় সাইড বেঞ্চে বসে থাকলেও জিদান এই তরুণ মিডফিল্ডারকে কাজে লাগানোর চেষ্টা করছেন। সেই চেষ্টায় যে ফল আসছে রিয়ালের প্রথম তিন গোলের দুটিতেই অবদান রেখে সেকথাই প্রমাণ করেন তিনি।

রোনালদো ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন প্রথমার্ধেই। ৪৫ মিনিটে প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে কাটিয়ে বাঁ পায়ের জোড়ালো শটে গোল করেন তিনি। অবশ্য বেনজেমা এর মধ্যেই আরো একাধিক গোলের সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি। তবে রোনালদো পেরেছেন। খেলার ৮২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। জেসের দুর্দান্ত ক্রস থেকে হেডের সাহায্যে গোল করেন।

হ্যাটট্রিকের সুবাদে লিগে রোনালদোর গোলসংখ্যা দাঁড়াল বার্সা তারকা সুয়ারেজের সমান ১৯টি। এস্পানিয়লের অভিষিক্ত ফুটবলার ওস্কার ডুয়ার্টের ভুলে ৮৬ মিনিটে নিজেদের জালেই বল জড়ায়। ফলে এই ম্যাচে রিয়াল ৬-০ গোলের বিরাট জয় নিয়ে মাঠ ছাড়ে।