শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রোনালদোর জাদুতে হাফ ছাড়লো রিয়াল

রোনালদোর জাদুতে হাফ ছাড়লো রিয়াল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ দু’দুবার পিছিয়ে পড়েও ইনজুরি টাইমে শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত গোলে লেভান্তের বিরুদ্ধে অবিশ্বাস্য জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। জয়সূচক গোলটি করার পর অন্য এক রোনালদোকে দেখল লা-লিগার দর্শকরা। শ্বাসরুদ্ধকর ৩-২ ব্যবধানে জয়ের ম্যাচে শেষ গোলটি করে জার্সি খুলে বুনো উল্লাসে মেতে ওঠেন রোনালদো। পুরোদুস্তর ‘বডি বিল্ডার’ বনে গিয়ে বিখ্যাত ড্যান্সার মাইকেল ফাটলির ঢঙ্গে নেচে দেখান দর্শকদের।
লীগে আগের ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ১-০ গোলের হেরে এমনিতেই কোণঠাসা ছিল রিয়াল। আর শনিবার লেভান্তের মাঠে দু’দুবার পিছিয়ে পড়ে আরেকটি হারের শঙ্কায় ফেলে দিয়েছিল তাদের। কিন্তু ইনজুরি সময়ের নাটকীয়তায় দারুণ এক জয় পায় লা-লিগার রেকর্ড ৩২ বারের চ্যাম্পিয়নরা। তবে এতে পয়েন্ট টেবিলে উন্নতি হয়নি তাদের। ৮ খেলায় ৬ জয় ১ ড্র ও ১ হারে ১৯ পয়েন্ট নিয়ে তারা আছে টেবিলের ৩-এ। ৫ পয়েন্ট বেশি নিয়ে সবার ওপরে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর ২১ পয়েন্ট নিয়ে এ দুইয়ের মধ্যে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।
শনিবার প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে সেনেগালিজ স্ট্রাইকার পাপা দিওয়ারা লেভান্তেকে এগিয়ে দেন। কিন্তু ৪ মিনিটের ব্যবধানে খেলায় সমতা ফেরান দলের অধিনায়ক সার্জিও রামোস। খেলার ৮৬ মিনিটে আবারও এগিয়ে যায় সফরকারীরা। মরক্কোর মিডফিল্ডার নাবিল এল ঝার স্তব্ধ করে দেন রিয়াল সমর্থকদের। ২-১-এ পিছিয়ে থেকে হারের শঙ্কা তখন রিয়াল শিবিরে। কিন্তু চার মিনিট পর ইনজুরি টাইম শুরু হওয়ার আগ মুহূর্তে ৯০ মিনিটে রিয়ালকে সমতা এনে দেন তরুণ স্ট্রাইকার আলভারো মোরাতা।
নিশ্চিত ড্র’র দিকে তখন খেলার ভাগ্য। রেফারির শেষ বাঁশি বাজানোর তখন কয়েক মুহূর্ত বাকি। হঠাৎ দৃশ্যপট বদলে দিলেন রোনালদো। লেভান্তের বক্সে ভেতরে ডান কোনায় বল পেয়ে শট নেন এই পর্তুগিজ তারকা। গোলরক একদিকে হেলে যান। বল এক ডিফেন্ডারের গায়ে লেগে মোড় নিয়ে ফাঁকি দেয় গোলরককে।
বার্সেলোনা ৪-১ ভায়াদোলিদ
এলচি ২-১ এস্পানিওল
লেভান্তে ২-৩ রিয়াল মাদ্রিদ
ভায়েকানো ১-০ সোসিয়েদাদ