শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রোকেয়া বিশ্ববদ্যালয় ফের ধর্মঘট, একাডেমিক ভবনে তালা

রোকেয়া বিশ্ববদ্যালয় ফের ধর্মঘট, একাডেমিক ভবনে তালা

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, রংপুর ॥ শিক্ষক নিয়োগ, ছাত্রাবাস খুলে দেয়া, শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে রংপুর বেগম রোকেয়া বিশ্ববদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে।

রোববার সকাল ১০টা থেকে ৩ দফা দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয়ের ক্লাশ-পরীক্ষাসহ বর্জন করে সব একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেন।

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে কোনো ছাত্রবাস না থাকায় শিক্ষার্থীরা চরম আবাসন সঙ্কটে রয়েছেন। ভাড়া করা মেসে কোনো রকমে অবস্থান করে লেখা পড়া করছেন তারা। ইতোমধ্যে মেয়েদের একটি ও ছেলেদের একটি হলের নির্মাণ কাজ শেষ হয়েছে। মেয়েদের হল খুলে দেয়া হলেও ছেলেদের হল দীর্ঘদিন ধরে খুলছেনা প্রশাসন। এ ছাড়া প্রয়োজনীয় শিক্ষক না থাকায় তাদের পাঠদান ঠিকমত হচ্ছেনা।

অন্যদিকে অপর একটি হলের নির্মাণ কাজ চলছে ধীরগতিতে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বার বার বলেও কোনো কাজ হচ্ছেনা বলে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন।

তারা আরও জানান, ৩ দফা দাবিতে অনেক দিন থেকে আন্দোলন চললেও কর্তৃপক্ষের কোনো মনোযোগ নেই বলে অভিযোগ করেন তারা। তাই তারা সব একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

শিক্ষার্থীরা দাবি করে বলেন, ‘তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে। প্রয়োজনে আরও কঠোর অবস্থানে যাবেন তারা।’