শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রোকেয়ার ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা

রোকেয়ার ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা

শেয়ার করুন

রংপুর প্রতিনিধি ॥
রংপুর: যৌন হয়রানির অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছেন এক ছাত্রী। এ ছাড়া ওই ছাত্রী তাদের হাতে যৌন নির্যাতনের আশঙ্কায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছেড়ে তার বাবার সঙ্গে বাড়ি পঞ্চগড়ে চলে যান বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মঙ্গলবার সকালে বেরোবির ওই ছাত্রী কোতয়ালী থানায় একটি মামলা করেন।

মামলার আসামিরা হলেন— বেরোবি ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান শিশির, সাধারণ সম্পাদক মোস্তফা হাসান মাহামুদ, ছাত্রলীগ নেতা শুভ, অরিফুল ইসলাম, আদনান অলী ও শামিম।

বেরোবি ও মামলা সূত্রে জানা গেছে, মামলার বাদী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে পড়েন। পরিসংখ্যান বিভাগের প্রথম বর্ষের ছাত্র ও ছাত্রলীগ নেতা শুভ বেশ কিছু দিন ধরে তাকে উত্ত্যক্ত করে আসছিল। একপর্যায়ে সে ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করলে শুভ আরো ক্ষিপ্ত হয়ে উঠে। এরই জের ধরে তিন দিন আগে শুভ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা ওই ছাত্রীকে অ্যাসিড নিক্ষেপের হুমকি দেয়। তাতেও প্রেমের সাড়া নে পেয়ে সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী অ্যাসিডের বোতল নিয়ে তাকে হুমকি দেয়।

বেরোবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা হাসান মাহামুদ যৌন হয়রানির বিষয়টি ভিত্তিহীন দাবি করে বলেন, “বেরোবি ছাত্রলীগের বহিষ্কৃত নেতা হাদি নিজের অপকর্ম ঢাকার জন্য এসব করছে।” তিনি এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আব্দুল অজিজ বলেন, “মামলা নেয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।”