শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > রেকর্ড আগুয়েরোর, আবারও শীর্ষে ম্যানসিটি

রেকর্ড আগুয়েরোর, আবারও শীর্ষে ম্যানসিটি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের পয়েন্ট টেবিলে চলছে ইঁদুর-দৌড় খেলা। একবার শীর্ষে লিভারপুল তো আরেকবার শীর্ষে ম্যানসিটি। লিগের বাকি এখনও দুটি ম্যাচ। এই দুই ম্যাচে যদি দুই দলের কোনো দল হোঁচট না খায়, তাহলে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিই। কারণ, রোববার রাতে বার্নলির মাঠে গিয়ে একমাত্র গোলে জয় নিয়ে ফিরে এসেছে ম্যানচেস্টার সিটি।

এই ম্যাচে জয়ের ফলে আবারও লিভারপুলকে পেছনে ফেলে শীর্ষে উঠে এলো ম্যানসিটি। ৩৬ ম্যাচে ৯২ পয়েন্ট ম্যানসিটির। আর সমান সংখ্যক ম্যাচে ৯১ পয়েন্ট হচ্ছে লিভারপুলের। শেষ দুই ম্যাচের একটিতেও যদি ড্র করে ফেলে সিটি, তাহলে লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাবে। আর যদি লিভারপুল হোঁচট খায়, তাহলে তো কথাই নেই- শিরোপা উঠবে সিটির হাতে। অর্থ্যাৎ, লিগের শেষ ম্যাচে গিয়েই শিরোপা নিষ্পপত্তি হচ্ছে ইংল্যান্ডে।

শুধু ম্যানসিটির জয়ই নয়, দ্বিতীয় ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়র লিগে টানা পঞ্চম মৌসুমে ২০টি বা তার বেশি গোল করার রেকর্ড গড়লেন আর্জেন্টাইন ফুটবলার সার্জিও আগুয়েরো। বার্নলির বিপক্ষে ম্যানসিটির জয়ের একমাত্র গোলটিও এসেছে এই আগুয়েরোর পা থেকে।

হাডার্সফিল্ডকে ৫ গোলে বিধ্বস্ত করে শুক্রবার লিগ টেবিলের শীর্ষে চলে এসেছিল লিভারপুল। ২ পয়েন্টে এগিয়ে থেকে অলরেডসদের সরিয়ে লিগ শীর্ষে যেতে জয় ছাড়া কোনও উপায় ছিল না ম্যানসিটির। প্রয়োজনীয় সে কাজটা মাত্র ১ গোলেই সেরে আসলো আকাশী-নীল সার্জিধারীরা।

যদিও রোববার বার্নলির মাঠে প্রথমার্ধে স্বাগতিকদের গোলের তালাই খুলতে ব্যর্থ হয়েছিলেন পেপ গার্দিওলার শিষ্যরা। এমনকি বার্নলির ঘরের মাঠে প্রতিপক্ষের পোস্ট লক্ষ্য করে শট নিতে ২৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল সিটিকে।

বক্সের সামান্য বাইরে থেকে আগুয়েরোর একটি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়া ছাড়া প্রথমার্ধে সে অর্থে কোনো সুযোগই তৈরি করতে ব্যর্থ হয় সিটি। ফাইনাল থার্ডে দলের কুৎসিত ফুটবলে মাঠেই হতাশা প্রকাশ করেন জার্মান তারকা লেরয় সেন।

তবে প্রথমার্ধের বিরতিতে ড্রেসিংরুমে কোচ গার্দিওলা কি মন্ত্র দিয়েছিলেন দলকে যে, দ্বিতীয়ার্ধে পুরোপুরি বদলে যায় ম্যানসিটি। ৬৩ মিনিটে বার্নার্দো সিলভার পাস ধরে এক ডিফেন্ডারকে কাঁধে নিয়েই গোল লক্ষ্য করে শট নেন আর্জেন্তাইন ফরোয়ার্ড। প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে আগুয়েরোর শট গোলে ঢোকার মুখে আটকানোর চেষ্টা করেন এক বার্নলি ডিফেন্ডার; কিন্তু বল ততক্ষণে গোললাইন অতিক্রম করে যায়। ১-০ গোলে এগিয়ে যায় ম্যানসিটি।

এরপর বিক্ষিপ্ত কিছু সুযোগ তৈরি হলেও তা থেকে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি গার্দিওলার শিষ্যরা। ফলে আগুয়েরোর একমাত্র গোলই নির্ণায়ক হয়ে দাঁড়ায় ম্যাচে। এ নিয়ে টানা ১২ ম্যাচ জিতলো ম্যানসিটি।