শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > রূপগঞ্জের ডা: রফিকউদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রূপগঞ্জের ডা: রফিকউদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

শেয়ার করুন

বিল্লাল হোসেন
ভ্রাম্যমান প্রতিনিধি ॥
নারায়নগঞ্জ: রূপগঞ্জ ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান ও রূপগঞ্জ থানা হাসপাতালের সাবেক স্বাস্থ্যকর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ডাঃ রফিকউদ্দিন আহম্মেদ (এমবিএস) গত রবিবার (১০ নভেম্বর) সকাল ৮ ঘটিকায় ঢাকার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি… রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে স্ত্রী, ২ পুত্র ও ৫ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

মরহুমের জানাজার নামাজ রূপগঞ্জ সদর ইউনিয়নের কাজী আঃ হামিদ উচ্চ বিদ্যালয় মাঠে রবিবার দুপুর ২টায় অনুষ্ঠিত হয়। এ সময় তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক ও সাবেক সেনা প্রধান মেজর জেনারেল কে এম সফিউল্লাহ জাতীয় পতাকা দিয়ে তাঁর মরদেহ ডেকে দেন। জানাজা নামাজে উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) মোঃ তরিকুল ইসলাম, ডেপুটি কমান্ডার আমান উল্লাহসহ রূপগঞ্জের মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন। স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীসহ সকলস্তরের মানুষ জানাযায় অংশ গ্রহণ করেন। জানাযা শেষে তাঁর মরদেহ নিয়ে নিজ জেলা গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেন স্বজনরা এবং সেখানে ওইদিন বাদ আছর দ্বিতীয় জানাযার নামাজ শেষে গাজীপুর মহানগরের চাপুলিয়া পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
রূপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মশিউর রহমান তারেক বলেন, আমার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ ডাঃ রফিকউদ্দিন আহম্মেদ চার যুগেরও বেশী সময় ধরে রূপগঞ্জের গরিব মানুষদের ফ্রি চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন।