শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > রিয়ালের সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি জয়

রিয়ালের সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি জয়

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

নিষেধাজ্ঞার কারণে চলতি মৌসুমে এখনো মাঠে নামা হয়নি রোনালদো। তবে রিয়াল কোচ আগেই ঘোষণা দিয়েছিলেন দলের সেরা তারকাকে ফিট রাখতে প্রীতি ম্যাচে মাঠে নামাবেন। রোনালদো মাঠে নামলেন। গোল করলেন আর করালেনও। তার দুর্দান্ত পারফরমেন্সেই ইতালির ক্লাব ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার ঘরের মাঠে নাভাস, কাসেমিরো, লুকা মদ্রিচ, টনি ক্রুস, ইসকো, বেল ও বেনজেমাদের ছাড়াই একাদশ সাজান জিদান। এই সুযোগে ম্যাচের চতুর্থ মিনিটে গোল করে ফিওরেন্টিনাকে লিড এনে দেন ফরাসি মিডফিল্ডার ভেরেতু। তবে তিন মিনিট পরেই সমতায় ফেরে স্বাগতিকরা। বাঁ-দিক থেকে রোনালদোর গোলমুখে বাড়ানো বল জালে জড়ান অ্যাকাডেমি থেকে উঠে আসা তরুণ ফরোয়ার্ড বোরহা মায়োরাল।

ম্যাচের ৩৩ মিনিটে জয়সূচক গোলটি করেন রোনালদো। চলতি মৌসুমে রিয়ালে নাল লেখানো থিও হার্নান্দেজের বাড়ানো বলে কোনাকুনি শটে বল জালে পাঠান চারবারের বর্ষসেরা ফুটবলার। শেষ দিকে ইসকোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। আর ফিরতি বলে রোনালদোর শট পোস্টে লাগলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

রিয়াল তাদের সাবেক সভাপতি সান্তিয়াগো বার্নাব্যুর নামানুসারে মৌসুমের শুরুর দিকে এই ম্যাচ খেলে থাকে। এর ৩৯তম আসরে এবার তাদের ২৭তম শিরোপা জিতল তারা। গতবারও শিরোপাটি জিতেছিল স্পেনের সফলতম ক্লাবটি।