শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ‘রির্টানিং কর্মকর্তার নিরপেক্ষতা, নির্বাচন কমিশনের তদন্ত করা উচিত ছিলো’

‘রির্টানিং কর্মকর্তার নিরপেক্ষতা, নির্বাচন কমিশনের তদন্ত করা উচিত ছিলো’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, খুলনা সিটি নির্বাচনে রির্টানিং কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছিলো। সেটা নির্বাচন কমিশনের তদন্ত করে দেখা উচিত ছিলো। তদন্তে যদি সত্যিকার অর্থে রির্টানিং কর্মকর্তার বিশ্বাস যোগ্য অভিযোগ থাকতো তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতো।

বেসরকারি টেলিভিশনের ‘ ইন্ডিপেনডেন্ট টিভি’ একান্ত সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, রির্টানিং কর্মকর্তার ওপরে যে আরেক জন কর্মকর্তার দেখভাল করার জন্য নিয়োগ দিয়েছেন বিষয়টি অস্বাভাবিক। বিষয়টি নিয়ে অনেকের মনে প্রশ্ন জেগেছে।

নির্বাচন একটি প্রক্রিয়া, নির্বাচনের বিষয়টি একদিনের নয়। নির্বাচনকে যদি মূল্যায়ন করতে হয় তাহলে সম্পূর্ণ প্রক্রিয়াকেই মূল্যায়ন করতে হয়। নির্বাচনের আগে, নির্বাচনের দিনে এবং নির্বাচনের পরবর্তীতে।

নির্বাচনরে পূর্ববর্তীর বিষয়টি গুরুত্বপূর্ণ। জাতীয় প্রার্থীরা এবং যে সকল দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করে তারা যেন সময় সুযোগ পায়। একটি সমতল ক্ষেত্র যেন প্রস্তুত হয়। তার সাথে যেন বৈশম্য না করা হয়। সেই সাথে সম্পূর্ণ প্রক্রিয়াটি যেন বিশ্বাস যোগ্য হয়। এই বিষয়গুলো নিয়ে অনেকগুলো প্রশ্ন উঠেছে। সূত্র : ইন্ডিপেন্ডেট টিভি