শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > রাস্তা অবরোধ করে বিএনপিকে সমাবেশ করতে দেবে না ডিএমপি

রাস্তা অবরোধ করে বিএনপিকে সমাবেশ করতে দেবে না ডিএমপি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রাজধানীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। আজ সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশ করতে চায় দলটি। সমাবেশ করার কথা পুলিশকে জানিয়েছে বিএনপি। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে- অফিস খোলা থাকা অবস্থায় রাস্তা অবরোধ করে কোনো সমাবেশ করতে দেয়া হবে না।

সোমবার বেলা সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

পুলিশ অনুমতি না দিলেও সমাবেশ করবে বিএনপি- এ প্রসঙ্গে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা সমাবেশের কোনো অনুমতি দেইনি। আজ অফিস দিন। অফিস দিনে রাস্তা অবরোধ করে কোনো রাজনৈতিক কর্মসূচি আমরা অ্যালাও করব না।

এর আগে রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘৩০ ডিসেম্বর, ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে, যা ইতোমধ্যেই আপনাদের অবহিত করা হয়েছে।’

তিনি বলেন, ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে দেশব্যাপী বিএনপি সভা-সমাবেশ-মিছিল, কালোব্যাজ ধারণ এবং দলীয় কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন করবে।

রিজভী বলেন, ঢাকায় দিবসটি উপলক্ষে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টায় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের কথা পুলিশকে অবহিত করা হয়েছে।